বাইশারীতে প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন

SAMSUNG CAMERA PICTURES

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে প্রেমিক স্বামীর বাড়িতে ২ দিন যাবত প্রেমিকা স্ত্রী কর্তৃক অনশন ধর্মঘট পালন করে যাচ্ছে। ঘটনাটি ঘটেছে গত ৬ জুন রাত ৮ টা থেকে ইউনিয়নের নারিচ বুনিয়া গ্রামের আলী চান্দের বাড়িতে।

স্থানীয় লোকজন ও প্রেমিকা ঈদগাও এলাকার পালাকাটা গ্রামের বাসিন্দা মরহুম হাজী আব্দু শুক্করের কন্যার সাথে কথা কথা হয়। জানা যায়, বিগত ৩ মাস পূর্বে তারা উভয়ে একে অপরকে ভালোবেসে তাদের পরিবারের অজান্তে চট্টগ্রাম শহরে গিয়ে ইসলামী শরিয়ত মোতাবেক কাবিন নামা মূলে বিয়ে সম্পন্ন করে। দীর্ঘ ২ সপ্তাহ যাবত স্বামী-স্ত্রী হিসাবে ২ জনে চট্টগ্রামের একটি ভাড়া বাসায় অবস্থান করে।

ঘটনাটি পরে জানাজানি হলে মেয়ের পরিবার তাদের বিয়ে মেনে নিলেও ছেলের পরিবার মানতে রাজি না হওয়ায় থানা পুলিশসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় এক শালিশি বৈঠকে ১ মাসের মধ্যে মেয়েকে ছেলে পক্ষ্য স্ত্রীর মর্যাদা দিয়ে বাড়িতে নিয়ে যাওয়ার অঙ্গিকার প্রদান করে। কিন্তু ১ মাস পার হয়ে গেলেও স্ত্রী হিসাবে উঠিয়ে নিয়ে না যাওয়ায় মেয়ে নিজেই শ্বশুর বাড়িতে চলে আসে সোমবার রাতে। এদিকে মেয়ে আসার খবর শুনে শ্বশুড় বাড়ির লোকজন স্বপরিবারে বাড়ি-ঘরে তালাবদ্ধ করে পালিয়ে যায় বলে জানায়।

বর্তমানে প্রেমিকা শ্বশুড় বাড়ীর উঠানেই অনশনসহ অবস্থান ধর্মঘট পালন করে যাচ্ছে। উক্ত ঘটনায় বাইশারী তদন্ত কেন্দ্রের সহকারী ইনচার্জ সোলাইমান ভূইয়া ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, ইসলামি শরিয়া মোতাবেক বিয়ের পরও স্ত্রী তার অধিকার ফিরে পাচ্ছে না মেয়েটি।

বর্তমানে শ্বশুড় বাড়ীর লোকজন ঘরে তালা দিয়ে পালিয়ে গেলেও প্রেমিকা তার অবস্থানে অনড় রয়েছে। এ বিষয়ে স্থানীয় নব নির্বাচিত ইউপি সদস্য আব্দুর রহিম ও সমাজপতি নুরুল হাকিম বলেন, তারা বিষয়টি স্থানীয় ভাবে সমাধানের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অন্যথায় বিষয়টি আইনের মাধ্যমে সমাধান হবে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন