বান্দরবানে অপহৃত আ.লীগ নেতা ৮ দিনেও উদ্ধার হয়নি

Bandarban pic-20.6.2016..

স্টাফ রিপোর্টার:

বান্দরবানে সস্ত্রাসীদের অপহৃত আওয়ামী লীগ নেতা মংপ্রু মারমার ৮ দিনেও খোঁজ বা উদ্ধার করা যায়নি। পাহাড়ের সাম্ভাব্য স্থানগুলোতে অপহৃত নেতাকে সেনাবাহিনী, বিজিবি এবং পুলিশ যৌথ অভিযান চালিয়েও এখনো উদ্ধার করা সম্ভব হয়নি ।

এদিকে অপহৃত আওয়ামী লীগ নেতাকে উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সোমবার বিকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সমাবেশে জেলা আ.লীগ সহসভাপতি সফিকুর রহমান, আব্দুর রহিম চৌধুরী, সাধারণ সম্পাদক মো. ইসলাম বেবীসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বক্তব্য রাখেন। এর আগে দু‘দফায় সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালন করে। তাদের নেতাকে জীবিত ও সুস্থ্য ভাবে ফেরত না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে বলে ঘোষণা দিয়েছেন।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গত ১৩ জুন’রাতে উপজেলার জামছড়ি পাড়া থেকে সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক সাবেক ইউপি মেম্বার মং প্রু মারমাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় অস্ত্রধারী সন্ত্রাসীরা। এ ঘটনায় অপহৃতের আত্মীয় হ্লামংচিং মারমা বাদী হয়ে জনসংহতি সমিতির (জেএসএস) শীর্ষ নেতাদের নাম উল্লেখ করে বান্দরবান সদর থানায় ৩৮ জনের বিরুদ্ধে অপহরণ মামলা করেন। অপহরণের ঘটনায় পুলিশ জেলা জনসংহতি সমিতির উচ্চ পর্যায়ের কোন নেতাকে আটক করতে না পারলেও যুগ্ম সম্পাদক উচচিং মারমা এবং জেএসএস নেত্রী মেহ্লাচিং মারমা নামে দুজন’কে গ্রেফতার করে। তাদেরকে আদালতের নির্দেশে রিমান্ডে নেয়া হয়েছে।

অপরদিকে প্রশাসন আইনশৃঙ্খলা বাহিনীর আশ্বাসে গত রোববার সন্ধ্যায় অনিদিষ্টকালের সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ। অপহৃতকে উদ্ধারে সেনা বাহিনী বিজিবি এবং পুলিশ সম্ভাব্য স্থানগুলোতে য়ৌথ অভিযান চালিয়েও অপহরণের ৮দিনেও খোঁজ মেলেনি অপহৃত আওয়ামীলীগ নেতার।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিক উল্লাহ জানান, অপহৃত আওয়ামী লীগ নেতাকে উদ্ধারে সম্ভাব্য স্থানগুলোতে অভিযান চালানো হচ্ছে। এখনো পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়নি।

প্রসঙ্গত, সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনকে কেন্দ্র করে গত সোমবার রাতে জেলার জামছড়ি পাড়া থেকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মংপু মারমাকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় জেএসএস সন্ত্রাসীরা। এ ঘটনায় অপহৃত নেতার মুক্তির দাবীতে মঙ্গলবার বিক্ষোভ সমাবেশ থেকে অনিদিষ্টকালের অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়ে গত বুধবার ও বৃহস্পতিবার এবং রোববার বান্দরবানে সড়ক ও নৌপথ অবরোধ কর্মসূচি পালন করে আওয়ামী লীগ। প্রশাসনের আশ্বাসে সোমবার থেকে অনিদিষ্টকালের অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন