বান্দরবানে অসহায় রোগীদের পাশে তরুণ চিকিৎসকরা

326b6a2ab4a24212febe214260d2bb49

নিজস্ব প্রতিবেদক :
’আসুন চিকিৎসা বঞ্চিতদের পাশে দাঁড়াই আমরা’ এ শ্লোগানে চিকিৎসা বঞ্চিত অসহায় ও দরিদ্র রোগীদের পাশে দাঁড়িয়েছেন বান্দরবানের তরুণ চিকিৎসকরা।

রবিবার শহরের বালাঘাটা বজলুল করিম চৌধুরী কিন্ডার গার্ডের স্কুল প্রাঙ্গণে স্থানীয় সমাজসেবী সংগঠন মরহুম আবদুস সালাম স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রি চিকিৎসা সেবা ও খৎনা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

এ সময় আবদুস সালাম স্মৃতি ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলার বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব কামাল হোসেন মেম্বার, ব্যবস্থাপনা পরিচালক ডা. খালেদা আক্তার শিমু ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক ডা. খালেদা আক্তার শিমু জানান, পার্বত্য এলাকার চিকিৎসা বঞ্চিত অসহায় ও দরিদ্র রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে একঝাঁক তরুণ চিকিৎসক উদ্যোগ গ্রহণ করেছেন। ভবিষ্যতে সংগঠনের এ কার্যক্রম পর্যায়ক্রমে জেলার প্রত্যন্ত অঞ্চলগুলোতে আয়োজন করা হবে। যাতে অসহায় রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হন।

তিনি আরও জানান, দিনব্যাপী এ চিকিৎসা ক্যাম্পে বান্দরবান ও চট্টগ্রামের ১৭ জন বিশেষজ্ঞ চিকিৎসক প্রায় ৫ শতাধিক মহিলা ও শিশুদের চিকিৎসা সেবা প্রদান করেছেন। এছাড়াও শিশুদের খৎনা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়েছে।

ভবিষ্যতেও তরুণদের এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন আবদুস সালাম স্মৃতি ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ডা. খালেদা আক্তার শিমু।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন