বান্দরবানে দশ টাকার বিনিময়ে চিকিৎসা সেবা

Bandarban-pic-18.3

স্টাফ রিপোর্টার:

বান্দরবান শহরের কালাঘাটা এলাকায় দশ টাকার বিনিময়ে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে বাংলাদেশ মহিলা বৌদ্ধ সমিতি। শুক্রবার কালাঘাটা আম্রকানন বৌদ্ধ বিহার প্রাঙ্গণে বাংলাদেশ বুড্ডিস্ট ডক্টরস্ এশোসিয়েশনের সহযোগিতায় আম্রকানন বৌদ্ধ পল্লী কর্তৃপক্ষ এই চিকিৎসা সেবার আয়োজন করে। এ সময় প্রায় তিন শতাধিক হতদরিদ্র নারী পুরুষের মাঝে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

বাংলাদেশ মহিলা বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদিকা ববি বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু জাফর, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ৩ নং ওয়ার্ড কমিশনার অজিত কান্তি দাশসহ বৌদ্ধ সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে চিকিৎসা সেবা, ঔষধ বিতরণ ও অনুষ্ঠানের উদ্বোধন করেন পৌর মেয়র মো. ইসলাম বেবী।

এ সময় জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক বলেন, বৌদ্ধ ধর্ম প্রাচীন ধর্ম। বৌদ্ধ ধর্মের অনুসারীরা বিভিন্ন ধর্মীয় কর্মকাণ্ডের পাশাপাশি অসহায় দরিদ্র জনসাধারণের চিকিৎসার কাজ করে যাচ্ছেন।

বাংলাদেশ মহিলা বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদিকা ববি বড়ুয়ার বলেন, বান্দরবানে মহিলা বৌদ্ধ সমিতির উদ্যেগে চিকিৎসা সেবা চালু হল। আগামীতে সুযোগ পেলে আরো বড় আয়োজন করে গরীব রোগিদের জটিল রোগ থেকে মুক্তি দিতে কাজ করবো।

এদিকে বিনামূল্য চিকিৎসা সেবার কথা বলে টাকা নেয়া প্রসঙ্গে আম্রকানন বৌদ্ধ বিহারে যুগ্ন আহবায়ক টিটু বড়ুয়া বলেন, ভুল বুঝাবঝির কারনে কয়েকজন থেকে দশ টাকা করে নেয়া হয়েছে। আমি ও কমিশনার অজিত দাশ বিষয়টি জানতে পেরে টাকা নেয়া বন্ধ করে দিই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন