বান্দরবানে নানা আয়োজনে মে দিবস পালিত

Bandarban pic-1, 2.5

স্টাফ রিপোর্টার:
বান্দরবানে নানা আয়োজনে মে দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে জেলা প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও বিএনপি নানা কর্মসূচী পালন করেছে।

শবিাবার বিকালে জাতীয়তাবাদী শ্রমিক দল মে দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা করে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌধুরী মাকেটের ৩য় তলায় বিএনপির অস্থায়ী কার্যালয়ে জেলা শ্রমিক দলের সভাপতি আবদুল শুক্কুরের সভাপতিত্বে আলোচনা সভা করা হয়।

সভায় বান্দরবান সদর উপজেলা চেয়ারম্য আবদুল কুদ্দুছ, শ্রমিক দলের সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম, শ্রমিক দলের সাধারণ সম্পাকদ কামাল উদ্দিন, যুবদলের আহবায়ক আবু বক্কর, সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক চুনু মং মামা, লিটল বিশ্বাসসহ জেলা উপজেলা শ্রমিক দলের নেতাকমীরা বক্তব্য রাখেন।

শক্রবার “শ্রমিক মালিক ঐক্য গড়ি ,সোনার বাংলা গড়ে তুলি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী করা হয়। পরে সম্প্রতির মঞ্চে আলোচনা সভায় জেলা প্রশাসক মো.মিজানুল হক চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আবু জাফর,পার্বত্য জেলা পরিষদের সদস্য কাজী মুজিবর রহমান, উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুছসহ সরকারী বেসরকারী কর্মকর্তা ও শ্রমিক সংগঠনসহ সুশীল সমাজের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এসময় বক্তরা বলেন, শ্রমিকের নায্য অধিকার আদায়ে সকলকে সচেতন হতে হবে এবং মালিক শ্রমিক সুসম্পর্ক উন্নয়নে কাজ করতে হবে সবাইকে ।

শুত্রুবার বিকালে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে মে দিবস উপলক্ষে আলোচনা সভা করা হয়। জেলা শ্রমিক লীগের আহবায়ক সুগত প্রিয় বড়ুয়ার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মজিবর রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, বান্দরবান জেলা শ্রমিক লীগের রফিকুল আলমসহ জেলা ও পৌর শ্রমিক লীগের নেতাকমীরা বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন