বান্দরবানে সরকারী-বিরোধীদলের সমাবেশকে ঘিরে টানটান উত্তেজনা

imageskn

নিজস্ব প্রতিবেদক:

বান্দরবানে সরকারীদল আওয়ামীলীগ ও বিরোধীদল বিএনপির পাল্টা পাল্টি সমাবেশ ডেকেছে। শুক্রবার পাল্টাপাল্টি সমাবেশ ও মিছিলকে ঘিরে টানটান উত্তেজনা দলীয় নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে। বাজার এলাকা জুড়ে আতংকে রয়েছে ব্যাবসায়ী ও এলাকাবাসী। জানা গেছে, বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তত্বাবধায়ক সরকার দাবী আদায়ের লক্ষে শুক্রবার দুপুর ২টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ ডেকেছে বিএনপি।

অন্যদিকে সরকারের ৫ বছরের সাফল্য জনগনের কাছে প্রচারের অংশ হিসেবে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে সকাল ১১ টায় সমাবেশ ডেকেছে জেলা আওয়ামীলীগ। সরকারী ও বিরোধীদলের ১০০ গজের ভিতরে মিছিল-সমাবেশ ডাকায় টানটান উত্তেজনা দেখা দিয়েছে নেতা-কর্মীদের মাঝে। উভয় দলের কাছাকাছি সময়ে মিছিল-সমাবেশ ডাকায় বাজারের ব্যাবসায়ী এলাকাবাসীর মাঝে আতংক দেখা দিয়েছে।

এদিকে সন্ধ্যার পর থেকে আইন শৃঙ্খলা রক্ষায় বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে প্রশাসন। বিএনপির সাধারণ সম্পাদক আজিজুর রহমান জানান, বিএনপি কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তত্ত্বাবধায়ক সরকারের দাবীতে সমাবেশ ডাকা হয়েছে। সমাবেশের জন্য প্রশাসনের কাছে অনুমতির আবেদন করা হয়েছে। তিনি আরও জানান, সমাবেশ সফল করতে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের দাবী আদায়ের লক্ষে শান্তিপূর্ণভাবে আন্দোলন করে যাব। আর আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় কর্মসূচি করার ঘোষণা দেন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজি মজিবর রহমান বলেন, বর্তমান সরকারের সহায়তায় বান্দরবান জেলায় গত ৫ বছরের ধারাবহিক উন্নয়নের চিত্র জনগনের কাছে পৌঁছে দিতে সমাবেশ ডাকা হয়েছে। ডি এসবি কর্মকর্তা বাছা মিয়া জানান, এখনো কোন দলকে অনুমতি দেওয়া হয় নাই। আইন শৃংখলা রক্ষায় ভেবে চিন্তে সিদ্ধান্ত দেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন