বারবাকিয়ায় পিএইচডির উদ্যোগে মা সমাবেশ অনুষ্ঠিত

পেকুয়া প্রতিনিধি:
বারবাকিয়া পিএইচডির উদ্যোগে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ নভেম্বর সকালে ফাসিয়াখালী ফাজিল মাদ্রাসা হল রুমে বেসরকারী উন্নয়ন সংস্থা পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট ( পিএইচডি) এর সহযোগিতায় বারাইয়াকাটা কমিউনিটি গ্রুপ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ এর উদ্যোগে গর্ভবতী মায়েদের নিয়ে এক মা সমাবেশ অনুষ্ঠিত হয়।

মা সমাবেশে সভাপতিত্বে করেন বারবাকিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও ফাসিয়াখালী ফাজিল মাদ্রাসার সুযোগ্য অধ্যক্ষ এ এইচ এম বদিউল আলম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মারুফুর রশিদ খান। উক্ত মা সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত ) ডা. মজিবুর রহমান, পিএইচডি এর পেকুয়া উপজেলা কো-অর্ডিনেটর মো. কামরুজ্জামান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সহকারী বেলাল উদ্দিন, এফপিআই সাহাব উদ্দিন, স্বাস্থ্য সহকারী দেলুয়ার হোসেন, সিএইচসিপি মোকসুদুর রহমান, প:প: সহকারী ঝিনুয়ারা। পিএইচডি ইউনিয়ন ফ্যাসিলিটের মো. মজিবুল হক, এইচ এম তিতুমির, রহিম সিকদার, সিজি সদস্য- সদস্যা বৃন্দ।

এছাড়াও মা সমাবেশে ১২৩ জন গর্ভবতী মা ও অর্ধশতাধিক কিশোরী উপস্থিত ছিলেন। মা সমাবেশে অভিজ্ঞ ডাক্তার দ্বারা গর্ভবতী মায়েদের চেকআপ ও বিনা মূল্যে মায়েদের রক্তের গ্রুপ নির্ণয়, হিমোগ্লোবিন ও সুগার পরীক্ষা করা হয় এবং পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর পক্ষ থেকে সকল গর্ভবতী মাকে বিনা মূল্যে আয়রন ফলিক ট্যাবলেট, ও স্যালাইন প্রদান করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে পিএইচডি কে মা সমাবেশের আয়োজন করার জন্য ধন্যবাদ জানান। তিনি মা’দের উদ্দ্যেশে বলেন আমি এখানে এসেছি সমাবেশের গুরুত্ব বুঝানোর জন্য। সমাবেশে যে আলোচনা হচ্ছে তা টাকা দিয়ে কেনা যাবে না।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন