বৃষ্টির বাধায় দেরি হচ্ছে পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ

fec-image

এক কঠিন সমীকরণের সামনে দাঁড়িয়ে এশিয়া কাপের সুপার ফোরে বৃষ্টির বাধায় আটকা পড়েছে পাকিস্তান। কারণ ম্যাচ ড্র বা বাতিল হলে শ্রীলঙ্কা উঠে যাবে ফাইনালে।

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে বৃহস্পতিবার খারাপ আবহাওয়ার কারণে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা পর টস হওয়ার কথা ছিল। সেই সময় আবার শুরু হয় বৃষ্টি। কালো মেঘে অন্ধোকার হয়ে আসে পুরো আকাশ। সেই সাথে শুরু হয়েছে ঝড়ো বাতাস। গ্রাউন্ড কাভার দিয়ে আবারও ঢেকে ফেলা হয়েছে পুরো মাঠ। বৃষ্টির মাত্রা ক্রমেই বাড়ছে। পাকিস্তানের জন্য যা ভয়ের।

নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে জয় পায় পাকিস্তান ও শ্রীলঙ্কা। এরপর দুই দলই হেরেছে ভারতের কাছে। পাকিস্তানের হারটি ছিল অপেক্ষাকৃত বড়, ২২৮ রানের। শ্রীলঙ্কা হেরেছিল ৪১ রানে। এজন্য নেট রান রেটে শ্রীলঙ্কার (-০.২০০) চেয়ে অনেকটা পিছিয়ে পাকিস্তান (-১.৮২৯)। ফাইনালে যেতে বাবর আজমদের তাই এই ম্যাচে জয়ের বিকল্প নেই। বৃষ্টির কারণে ম্যাচ পরিত্যক্ত হলে বা ম্যাচ টাই হলে নেট রান রেটে এগিয়ে থাকায় ফাইনালের টিকেট পাবে শ্রীলঙ্কা।

এই ম্যাচের জয়ী দল উঠে যাবে ফাইনালে। আগামী রোববারের সেই শিরোপা নির্ধারনী ম্যাচের অন্য দল ভারত।

বাঁচা-মরার ম্যাচের জন্য একাদশ ঢেলে সাজিয়েছে পাকিস্তান। চোটের কারণে নাসিম শাহ ও হারিস রউফের না থাকাটা নিশ্চিত ছিল আগে থেকেই। এ ছাড়াও একাদশে পরিবর্তন আছে আরও তিনটি।

দুই পেসার নাসিম ও হারিসের জায়গায় আগেই দলে ডাক পাওয়া মোহাম্মদ ওয়াসিম ও জামান খান সুযোগ পেয়েছেন একাদশে। এই ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হচ্ছে জামানের। এছাড়া ওপেনার ফখর জামান, মিডল অর্ডার ব্যাটার আগা সালমান ও পেস অলরাউন্ডার ফাহিম আশরাফকেও একাদশ থেকে বাদ দেওয়া হয়েছে। তাদের জায়গায় এসেছেন মোহাম্মদ হারিস, সউদ শাকিল ও মোহাম্মদ নেওয়াজ।

পাকিস্তান একাদশ
মোহাম্মদ হারিস, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সউদ শাকিল, ইফতিখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নেওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ ওয়াসিম ও জামান খান।

শ্রীলঙ্কা সম্ভাব্য একাদশ
পাথুম নিশঙ্কা, দিমুথ করুণারত্নে, কুশল মেন্ডিস (উইকেটকিপার), সাদিরা সমরাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ভেল্লালাগে, মাহিশ থিকশানা, কাসুন রজিথা ও মাথিসা পথিরানা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাকিস্তান, বৃষ্টি, শ্রীলঙ্কা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন