বাইশারীতে বৌদ্ধ ভিক্ষুর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

5 copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের বাইশারীতে গত শুক্রবার গভীর রাতে দূর্বৃত্তের হাতে খুন হওয়া বৌদ্ধ ভিক্ষুর মরদেহ সোমবার বিকাল ৩ টায় উপর চাক পাড়া নিজ ধ্যান ঘরের পাশেই অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

এর আগে দুপুর ২ টা থেকে ধর্মীয় রীতি অনুযায়ী বৌদ্ধ ভিক্ষুদের নিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। প্রায় ঘন্টাব্যাপী বৌদ্ধ ধর্মের গ্রন্থ পাঠসহ নানা ধরণের আনুষ্ঠানিকতা করা হয়। এ সময় শত শত নারী পুরুষ ভক্তরা জমায়েত হয়।

অনুষ্ঠানে এক সংক্ষিপ্ত বক্তৃতায় উপজাতীয় নেতা নিউলামং মার্মা বলেন, বৌদ্ধ ভিক্ষুর হত্যাকারীদের উচিৎ বিচার এবং এই হত্যাকা-ে যাতে নিরহ লোক হয়রানি না হয় সে দিকে লক্ষ্য রাখার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। অনুষ্ঠানে উপজাতীয় নেতৃবৃন্দ ছাড়াও লামা এএসপি সার্কেল আল মাহমুদ, নাইক্ষ্যংছড়ি থানার অফিসার্স ইনচার্জ আবুল খায়েরসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে বৌদ্ধ ভিক্ষু হত্যার ঘটনায় জড়িত সন্দেহে শনিবার রাতে ছামং চাক, জিয়াউর রহমান ও আব্দুর রহিমকে আটকের পর সোমবার সকাল ৯ টার দিকে বান্দরবান আদালতে প্রেরণ করে পুলিশ। আদালত আটককৃত এই তিনজনকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজমান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন