ভেঙ্গে পড়েছে মহালছড়ির সড়ক যোগাযোগ ব্যবস্থা : জনদূর্ভোগ চরমে

18.10.2014_Mahalchari NEWS Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

পার্বত্য খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সড়ক যোগাযোগ ব্যাবস্থা ভেঙ্গে পড়েছে। ফলে জনদূর্ভোগ চরমে পৌছেছে। পুরো উপজেলার বিভিন্ন সড়কের একই অবস্থা বলে অভিযোগ করেছে এলাকাবাসী। স্থানীয়দের অভিযোগ সড়ক ও জনপথ বিভাগের অনিয়ম ও দুর্নীতি আর গাফিলতির কারণে সড়কের এ বেহাল দশা।

এদিকে মহালছড়ি-সিন্দুকছড়ি সড়কটির অবস্থা আরো ভয়াবহ। দীর্ঘ কয়েক বছর ধরে বিপদজ্জনক এ সড়কে মোটরসাইকেল ও চাঁদের গাড়ি ঝুঁকি নিয়ে অনিয়মিতভাবে চলাচল করছে। মহালছড়ি সদর থেকে মুবাছড়ি যাতায়াতের রাস্তাটিও অকেজো হয়ে পড়েছে বলে পার্বত্যনিউজ -কে জানিয়েছেন মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। তিনি বলেন, সড়কে এতো বড় বড় গর্ত যে গাড়ি চলাচল করতে পারে না।

সড়কের বেহাল অবস্থা তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে একাধিকবার অবহিত করলে তারা দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও আজও অবধি কোন ব্যবস্থা নেওয়া হয়নি বলে জানান মহালছড়ির এ শীর্ষ জনপ্রতিনিধি।

সিন্দুকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুইনুপ্রু চৌধুরী অভিযোগ করে বলেন, মহালছড়ি-সিন্দুকছড়ি সড়কটি দীর্ঘদিন যাবত থেকে মেরামতের কাজ শুরু হওয়ার কথা থাকলেও এখন পর্যন্ত মেরামতের কোন লক্ষণ দেখা যাচ্ছেনা। যার ফলে প্রতিদিন শত শত মানুষকে যাতায়াতে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে স্থানীয় সেনাবাহিনীর একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, মহালছড়ি-সিন্দুকছড়ি সড়কটি অতি দ্রুত সময়ের মধ্যে মেরামতের কাজ শুরু করা হবে।

এ ব্যাপারে জানার জন্য মহালছড়ি উপজেলার সড়ক ও জনপথ বিভাগের শাখা কার্যালয়ে গিয়ে দেখা যায় অফিস তালাবদ্ধ। নাম প্রকাশে অনেচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানান, মহালছড়ি উপজেলায় সড়ক ও জনপথ বিভাগের আধাপাকা ঘর থাকলেও এখানে কেউ থাকে না।

এদিকে অব্যাহত জনদূর্ভোগের কথা বিবেচনা করে মহালছড়ি উপজেলার ভাঙ্গাচোড়া সড়ক সমূহ দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন