মগনামায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ চালু

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়া উপজেলায় মগনামা ইউনিয়নের মধ্যম মগনামা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ‘মিড ডে মিল’ চালু করা হয়েছে। বুধবার (৭সেপ্টেম্বর) দুপুরে স্কুল মাঠে প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল করিমের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম।

এ সময় বক্তব্য দেন মগনামা জমিদার বাড়ির রুহুল আমিন চৌধুরী, ইউপি সদস্য আজিজুল হক, নুর মুহাম্মদ বদ, জায়দুল হক, জসিম উদ্দিন। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি দিদার উদ্দিন চৌধুরী স্বপনের সভাপতিত্বে আলোচনা সভায় বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক, শিক্ষার্থী, মসজিদের ইমাম, জনপ্রতিনিধি, সুশীল সমাজের ব্যক্তিবর্গ, শিক্ষক-শিক্ষিকা এ সময় উপস্থিত ছিলেন।

তিনি পরিদর্শনকালে স্কুলের ভেতরে নোংরা পরিবেশ ও শিক্ষক/শিক্ষিকাদের যতা সময়ে স্কুলে হাজির না থাকায় অসন্তোস প্রকাশ করে উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। সাথে সাথে পেকুয়া উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসান মুরাদ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুল করিমসহ ৪ জনকে শো-কজ করে লিখিত জবাব দাখিল করার নির্দেশ প্রদান করেন। শিক্ষা কর্মকর্তা অভিযোগের বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন ৪জনকে শোকজ করা হয়েছে। দোষী প্রমানীত হলে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হবে।

গত এক সপ্তাহ আগে কক্সবাজারের জেলা প্রশাসক মো.আলী হোসেন উপজেলা সম্মেলন কক্ষ থেকে এক অনাড়ম্বর অনুষ্টানের মাধ্যমে এ কর্মসুচির উদ্বোধন করেন। পেকুয়ায় সাতটি প্রাথমিক বিদ্যালয়ে এর অগ্রযাত্রা আরম্ভ করা হয়েছে। গতকাল মগনামায় এ প্রথম মিড ডে মিল কর্মসুচির যাত্রা সুচিত হয়েছে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিম জানান, মগনামায় এ কর্মসুচি আরম্ভ করেছি। ক্রমান্বয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে এ কার্যক্রম ছড়িয়ে দেয়া হবে। তবে সমাজের শিক্ষানুরাগী, দানশীল ও বিত্তবানদের এগিয়ে আসতে হবে এর সঠিক বিকাশ ঘটাতে। শিক্ষার্থীরা দুপুরের সময় এ কর্মসুচির আওতায় খাদ্য সহায়তা পেতে সক্ষম হবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন