মহালছড়িতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

IMG_20160508_114933 (1)

মহালছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলা পরিষদ মিলনায়তনে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ে সচেতনামূলক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইলিয়াসমিয়ার সভাপতিত্ব করেন। বিপপিডব্লিউডি‘র ব্যবস্থাপনায় উপজেলা প্রশাসনের উদ্যোগে শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ কল্পে বাল্যবিবাহ সর্ম্পকে সচেতনতা বৃদ্ধি কর্মসূচী বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ে সচেতনতা মূলক এই প্রশিক্ষণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান রতন কুমার শীল। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মিসেস খালেদা খাতুন, প্রধান কার্যনির্বাহী বাংলাদেশ পুওর উইমেন এসোসিয়েশন, ঢাকা। নুরুন নাহার খান প্রশিক্ষক ও সমন্বয়ক বিপিডব্লিউডিএ, সভায় বিশেষ আলোচক হিসেবে বিভিন্ন ধর্মীয় নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় মহালছড়ি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির শিক্ষার্থীরা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বাল্য বিবাহের ক্ষতিকর দিক ও কুফল সর্ম্পর্কে স্ববিস্তারে সচিত্র প্রতিবেদনমূলক বক্তব্য রাখেন আলোচকরা। সভায় বক্তরা বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের এ ব্যাপারে সজাগ ও সর্তক থাকার উপদেশ এবং পরামর্শ দেন। আলোচনা সভায় ছাত্র ছাত্রীদের পক্ষে বক্তব্য রাখেন উর্মি চন্দ ও জুলকার নাইম।

পরে একই স্থানে বিশ্ব মা দিবস নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠান হয়েছে। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইলিয়াস মিয়া। অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ডা. মোহাম্মদ আবু সাইদ চৌধুরী ও আয়োজক দপ্তর মহিলা বিষয়ক মহালছড়ি উপজেলা কর্মকর্তা, সভায় প্রধান অতিথিসহ সভাপতি ও বক্তারা সকল মা দের শুভ ও মঙ্গল কামনা করে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন