মহেশখালীর মাতারবাড়িতে গৃহববধুর রহস্য জনক মৃত্যু

received_1205507989493612

মহেশখালী প্রতিনিধি :

মহেশখালীর মাতারবাড়িতে এক গৃহবধূর রহস্য জনক মৃত্যু হয়েছে।পরিবারের অভিযোগ যৌতুকের দাবীতে শাশুর বাড়ির লোকজন কর্তৃক মানসিক ও শারীরিক নির্যাতন করে হত্যার অভিযোগ করেছে। নিহত গৃহবধূর নাম উম্মে হাবিবা(২০)।

গত ১৫ আগস্ট সন্ধা ৭ টায় মহেশখালী উপজেলার মাতারবাড়ী ইউনিয়নের মনহাজীর পাড়া শাহ আলমের পুত্রবধু, প্রবাসী মোসতাক আহমদ এর স্ত্রী, উম্মে হাবিবা(২০) কে যৌতুকের জন্য বিষ প্রয়োগে হত্যা করা হয়।

ঘটনার বিবরণ সুত্র জানা যায়,  মাতারবাড়ী উত্তর রাজঘাট নিবাসী আলহাজ্ব জালাল আহমদের কন্যা উম্মে হাবিবার সঙ্গে ২০১৩ সালের ফ্রেবুয়ারি মাসে এখই ইউনিয়নের মনহাজীর পাড়া নিবাসী আলহাজ্ব শাহ আলমের ছেলে মোসতাক আহমদ মুছার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

বিবাহের পর বর মুস্তাককে তার পিতার মাতারবাড়ীস্থ ব্যবসার মূলধনের জন্য শ্বশুর বাড়ী হইতে তার পিতার মাধ্যমে নগদ ১০ লক্ষ টাকা নিলেও পরবর্তী সময়ে তার পিতা আরো টাকা দাবি করেন। বিয়ের পর থেকে স্বামী মোস্তাক, শ্বশুর শাহ আলম, শাশুড়ি মোহছেনা, ভাসুর ইছহাক, দেবর কুদ্দুস ও তাদের স্ত্রীরা বিভিন্ন সময় উম্মে হাবিবার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন করত।

এসব নির্যাতনের ঘটনা উম্মে হাবিবা তার পরিবারকে জানলেও কন্যার ভবিষ্যত সুখের আশায় বিষয়টি সামাজিক বিচারের আওতায় আনলে নির্যাতনের মাত্রা বাড়তে পারে আশংকায় উম্মে হাবিবাকে ধৈয্য ধারণ করার পরামর্শ দেয়।

সর্বশেষ গত ১৫ই আগষ্ট সন্ধ্যা ৭টায়  গৃববধুর রহস্য জনক মৃত্যুর সংবাদটি তার পরিবারকে জানায়। নিহতের স্বামীর মোসতাকের পরিবারের দাবী সেই স্বামীর সাথে অভিমানে  বিষপানে আত্মহত্যা বরেছে। এদিকে নিহত উম্মে হাবিবার বড় ভাই ওসমান গণি জানান, তার স্বামীর অনুপস্থিতের বিভিন্ন সময় শারিরিক ও মানসিক ভাবে নিযাতন করা হত আমার বোনকে। সবর্শেষ গত ১৫ আগস্ট যৌতুকের কারনে পরিকল্পিত ভাবে হত্যা করে পরে মুখে বিষ ডেলে দিয়ে আত্মহত্যা বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা চালাছে। আমি মেডিকেল রিপোট নিয়ে তাদের বিরোদ্ধে আইনি লড়াই চালিয়ে যাব। নিহতের লাশ চট্টগ্রাম মেডিকেল রয়েছে।

তবে সাধারন লোকজনের মতে আমরা ও চাই উম্মে হাবিবা কি আসলে আত্মহত্যা করেছে নাকি তাকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে। সেটা জানা যাবে মেডিকেল রিপোটের পর।

মহেশখালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাবুল চন্দ্র বনিক  এর সাথে যোগাযোগ করা হলে জানান, এ বিষয়ে কোনো অভিযোগ পাইনি। তবে তিনি বিষ পানে এক মহিলার মৃত্যুর বিষয়টি অবহিত হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে এবং এলাকাবাসী হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনগত ব্যবস্থা নিতে জোর দাবী জানিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন