মাটিরাঙ্গার পিতা-কন্যার খাগড়াছড়ি জয়

25.02.2017_Khagrachari Edu News Pic

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ উপলক্ষে খাগড়াছড়িতে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক ও তাৎক্ষনিক অভিনয়ে চ্যাম্পিয়ন হয়েছে পিতা-কন্যা। পাহাড়ি জেলা খাগড়াছড়ি জয় করা মেধাবী পিতা-কন্যা হলেন, মাটিরাঙ্গার শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রফিকুল ইসলাম ও একই বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ফারজানা ইসলাম রুবি।

জেলা পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় অংশগ্রহণকারী উপজেলার প্রতিযোগিদের পেছনে ফেলে শ্রেষ্ঠত্ব অর্জন করার মধ্য দিয়ে বিভাগীয় পর্যায়ে কোয়ালিফাই করলো পিতা-কন্যা। আগামী ৩ মার্চ বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগিতায় পিতা-কন্যা দুজনই শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক ও তাৎক্ষনিক অভিনয়ে বিভাগীয় পর্যায়ে খাগড়াছড়ির প্রতিনিধিত্ব করবেন।

মো. রফিকুল ইসলাম শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের স্কাউট শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তিনি দীর্ঘদিন ধরে স্কাউট আন্দোলনের সাথে জড়িত আছেন। এছাড়াও একজন বিতার্কিক হিসেবে জেলাজুড়ে তার সুখ্যাতি রয়েছে। পাশাপাশি তিনি ব্রাকের ইংরেজি প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। একাধারে তিনি মাটিরাঙ্গা ডিবেটিং ক্লাবের সহ-সভাপতি।

অপরদিকে শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ফারজানা ইসলাম রুবি স্কুল বিতর্কের প্রিয়মুখ হিসেবে সব মহলে পরিচিত। একজন বিতার্কিক হিসেবে জেলাজুড়েই রয়েছে তার সুখ্যাতি। বিতর্কের পর এবার তাৎক্ষনিক অভিনয়েও নিজের শ্রেষ্ঠত্ব প্রমান করলো ফারজানা ইসলাম রুবি।

অন্যদিকে মো. রফিকুল ইসলামের কনিষ্ঠ কন্যা ফারহানা ইসলাম রুপা ২০১৭ সালের আন্ত. প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় নৃত্যে প্রথমস্থান অর্জন করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন