মাটিরাঙ্গার বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শনে রিজিয়ন কমান্ডার কর্ণেল তোফায়েল

058

সিনিয়র স্টাফ রিপোর্টার :

সনাতন ধর্মালম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের মহা নবমী‘র দিনে শুক্রবার খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা সদরের শ্রী শ্রী সার্বজনীন রক্ষাকালী মন্দির সহ বিভিন্ন পুজামন্ডপ পরিদর্শন করেছেন ২৪, আর্টিলারী ব্রিগেড ও গুইমারা রিজিয়নের কমান্ডার এবং প্রয়াস‘র সভাপতি কর্ণেল তোফায়েল আহমেদ।

সন্ধ্যার কিছু সময় পরে গুইমারা রিজিয়নের কমান্ডার এবং প্রয়াস‘র সভাপতি কর্ণেল তোফায়েল আহমেদ মাটিরাঙ্গা উপজেলা সদরের শ্রী শ্রী সার্বজনীন রক্ষাকালী মন্দির পরিদর্শনে গেলে সেখানে তাকে স্বাগত জানান পুজা উদযাপন পরিষদ‘র সভাপতি সমীর বণিক ও শ্রী শ্রী সার্বজনীন রক্ষাকালী মন্দিরের আহবায়ক দুলাল বণিক সহ হিন্দু সম্প্রদায়ের নেতৃৃবৃন্দ।

পরিদর্শনকালে তিনি দুর্গোৎসব আয়োজনের ভুয়সী প্রশংসা করেন। এসময় তিনি তাদের আতিথেয়তা গ্রহণ করেন। এবং অন্যান্যদের সাথে নিয়ে কিছু সময় আরতী উপভোগ করেন। এসময় তিনি পূজারীদের উদ্দ্যেশ্যে দেয়া সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, বাংলাদেশ সম্প্রীতির দেশ। এখানে হিন্দু সম্প্রদায়ের উৎসবে যেমন মুসলমানরা অংশ নেয় তেমনি মুসলিমদের উৎসবেও হিন্দু সম্প্রদায়ের লোকজন অংশ নেয়। তিনি সকলকে সম্প্রীতি বজায় রেখে বসবাসেরও আহবান জানান।

এসময় গুইমারা রিজিয়নের কমান্ডার কর্ণেল তোফায়েল আহমেদ পুজা উদযাপন পরিষদ‘র সভাপতি সমীর বণিক ‘র হাতে আর্থিক অনুদান প্রদান করেন ও মন্দিরের পুরোহিতকে মিষ্টি উপহার দেন।

পুজামন্ডপ পরিদর্শনকালে মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল মো: ইয়াছির জাহান হোসেন, গুইমারা রিজিয়নের জিটুআই মেজর হাসান আরাফাত, মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মনির হোসেনসহ রিজিয়ন সদর দপ্তর ও মাটিরাঙ্গা জোনের পদস্থ সামরিক কর্মকর্তা, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা প্রেস ক্লাব‘র সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, সাংবাদিক জসিম উদ্দিন জয়নালসহ স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও হিন্দু ধর্মালম্বী নেতৃৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি নবগঠিত গুইমারা উপজেলার তিনটি পূজামন্ডপ পরিদর্শণ করেন। এসময় তিনি সেখানে কিছু সময় আরতী উপভোগ করেন। এসময় তার সাথে ছিলেন গুইমারা থানার অফিসার ইনচার্জ মো: আবু ইউসুফ মিয়া সহ স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন