মাটিরাঙ্গায় অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন যুবনেতা দিদারুল আলম

06.09

মুজিবুর রহমান ভুইয়া :
ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দিয়ে এক অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম। তাঁর এ মহানুভবতায় আবেগাপ্লুত হয়ে পড়েছে সহযোগিতা পাওয়া পরিবারটির একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি রহিমা আকতার। এ সহযোগিতার ফলে পিতৃহীন আর অর্থাভাবে থমকে দাঁড়ানো একটি পরিবারের জীবনের চাকা আবারো সচল হবে। উচ্চ শিক্ষা লাভের পথ সুগম হবে এ পরিবারের দুই কলেজ ও এক মাধ্যমিক স্কুলে পড়ুয়া শিক্ষার্থীর।

রোববার মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের বর্ধিত সভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালনকারী মাটিরাঙ্গার এ হত-দরিদ্র পরিবারের জীবন সংগ্রামের কথা স্থানীয় যুবলীগ নেতৃবৃন্দের বক্তব্যে উঠে আসার পর তিনি তার ব্যাক্তিগত তহবিল থেকে মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা রহিমা আকতারের পরিবারের পাশে দাঁড়ান। এসময় তিনি তার ব্যাক্তিগত তহবিল থেকে রহিমা আক্তারকে নগদ পঞ্চাশ হাজার টাকা অনুদান হিসেবে প্রদান করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন ও খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজ ।

তার এ মহানুভবতাকে স্বাগত জানিয়েছেন বর্ধিত সভায় উপস্থিত দলের তৃণমূলের নেতাকর্মীরা। যুবনেতা দিদারুল আলমের অনুদানকে সাধুবাদ জানিয়ে তারা বলেন, জেলার শীর্ষ রাজনীতিবিদসহ সমাজের বিত্তবানরা এভাবে এগিয়ে আসলে সমাজের পিছিয়ে পড়া আর অভাবের সাথে লড়াই করে বেড়ে ওঠা পরিবারগুলো এ সমাজে মাথা তুলে দাঁড়াতে পারবে।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম বলেন, শুধু রাজনৈতিক কারণে নয়, পরিবারটির অসহায়ত্বের কথা শুনেই মূলত: তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। তিনি ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা অব্যাহত রাখার ঘোষণা দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন