মাটিরাঙ্গায় ‘একটি বাড়ি একটি খামার প্রকল্প’র সুবিধাভোগীদের মাঝে ঋণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

সরকারী ঋণের টাকা সদ্ব্যাবহারের মাধ্যমে নিজেদের ভাগ্য পরিবর্তনের আহ্বান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেছেন, ঋণের টাকার যথেচ্ছার ব্যবহার কমাতে হবে। নির্দিষ্ট খাতে গৃহীত ঋণের টাকা ব্যবহার করে নিজের ও সমাজের দিয়ে নিজের ভাগ্য উন্নয়ন সম্ভব। একটি বাড়ি একটি খামার প্রকল্পের ৩ টি সমিতির সুবিধাভোগীদের মাঝে ঋণ বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী খুশি কৃষ্ণ ত্রিপুরা‘র সভাপতিত্বে অনুষ্ঠিত ঋণ বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন একটি বাড়ি একটি খামার প্রকল্পের ফিল্ড সুপারভাইজার প্রিয় কান্তি চাকমা। অনুষ্ঠানে খাগড়াছড়ি দক্ষিনাঞ্চল প্রেস ক্লাবের সভাপতি মো: নিজাম উদ্দিন, আছালং লতিফ মেম্বারপাড়া গ্রাম উন্নয়ন সমিতির সভাপতি মো: রমজান আলী, সদস্য আমেনা বেগম প্রমূখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে আছালং লতিফ মেম্বারপাড়া গ্রাম উন্নয়ন সমিতির ২০ জন সদস্যের মাঝে ২ লাখ ৪৫ হাজার টাকা, দক্ষিন আছালং গ্রাম উন্নয়ন সমিতির ৬ জন সদস্যের মাঝে ৬০ হাজার টাকা এবং তাইন্দং বাজারটিলা গ্রাম উন্নয়ন সমিতির ১০ জন সদস্যের মাঝে ১ লাখ টাকা ঋনের অর্থ তুলে দেন তিনি।

এছাড়াও মৎস্য চাষ, হাঁস-মুরগী পালন, গবাদী পশু পালন, নার্সারী, সবজি চাষ খাতে বিভিন্ন সমিতির ৩৬ জন সদস্যকে ৪ লাখ ৫০ হাজার টাকা ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন