মাটিরাঙ্গায় গণতান্ত্রিক যুব ফোরামের মানববন্ধন

22-07.2013_DYF Humain Chain Pic

দুলাল হোসেন,খাগড়াছড়ি॥
গণতান্ত্রিক যুব ফোরাম নেতা পঞ্চসেন ত্রিপুরা হত্যাকারীদের গ্রেফতার ও গত ১৮ জুলাই মাটিরাঙ্গার গোমতিতে সমাবেশ করতে বাধা দেয়ার প্রতিবাদে একাধিকবার পুলিশী বাঁধার মুখে আজ সকালে মাটিরাঙ্গার বাইল্যাছড়ি ও ১০ নম্বর এলাকায় পৃথক পৃথক মানবন্ধন করেছে গণতান্ত্রিক যুব ফোরাম।

পুর্বনির্ধারিত ঘোষনা অনুযায়ী সকালে মাটিরাঙ্গা উপজেলা সদরে মানব বন্ধন করার কথা থাকলেও প্রশাসনিক অনুমতি না থাকায় বেলা ১১টার দিকে বাইল্যাছড়ি ও সাড়ে ১১টার দিকে ১০নম্বর এলাকায় মানববন্ধন করে গণতান্ত্রিক যুব ফোরাম।

পৃথক পৃথক মানব বন্ধনে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য জিকু ত্রিপুরা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সাধারন সম্পাদক চন্দনী চাকমা, পাহাড়ী ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা কমিটির সাধারন সম্পাদক বিপুল চাকমা, মাটিরাঙ্গা উপজেলা গনতান্ত্রিক যুব ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি জনি ত্রিপুরা, গুইমারা থানা পিসিপির সাধারন সম্পাদক চিত্র চাকমা, মাটিরাঙ্গা কলেজ শাখা পিসিপির সভাপতি প্রবীর ত্রিপুরা প্রমুখ।

প্রশাসন বার বার শান্তিপূর্ণ সমাবেশে বাঁধা দিয়ে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে অভিযোগ করে গণতান্ত্রিক যুব ফোরামের নেতৃবৃন্দ বলেছেন, এরকম ফ্যাসিবাদি আচরণ গণতন্ত্রে চলতে পারেনা। তারা বলেন, গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেয়ার কোন অধিকার না থাকলেও মাটিরাঙ্গায় সভা-সমাবেশ করতে আমাদেরকে অব্যহতভাবে বাঁধা দেয়া হচ্ছে। তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে সেনাবাহিনী ও বিজিবি পাহাড়ে জুম্ম জনগণকে নিরাপত্তা দেয়ার নামে তাদেরকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। জুম্ম জনগন এসকল ফ্যাসিবাদি আচরনের জবাব দিতে জানে বলেও হুশিয়ারী উচ্চারন করেন বক্তারা।

মাটিরাঙ্গার পলাশপুর জোন অধিনায়ক লে. কর্ণেল মো: নুরুজ্জামানকে উগ্র সাম্প্রদায়িক উল্লেখ করে তাকে পাহাড়ে অবাঞ্চিত ঘোষনা করে বক্তারা বলেন, অবিলম্বে তাকে এখান থেকে প্রত্যাহার করতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন