মাটিরাঙ্গায় পিসিভি-আইপিভি বিষয়ক অ্যাডভোকেসি সভা

11076734_792619780832311_1607346226_n copy

মাটিরাঙ্গা প্রতিনিধি :

সম্প্রসারিত টিকাদান কর্মসূচি-ইপিআই কার্যক্রমে নতুন সংযোজিত পিসিভি-আইপিভি টিকা বিষয়ক অ্যাডভোকেসি সভা মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে অনুষ্ঠিত হয়েছে। মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খায়রুল আলম‘র সভাপতিত্বে অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল।

শনিবার সকালে অনুষ্ঠিত এ অ্যাডভোকেসি সভায় অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমা, ব্রাক স্বাস্থ্য বিভাগের ব্যাবস্থাপক মো: জসিম উদ্দিন, সেনেটারী ইনস্পেক্টর মনোতোষ বড়ুয়া ও উপজেলা স্বাস্থ্য পরিদর্শক তপন কুমার সরকার প্রমুখ। অ্যাডভোকেসি সভায় পদস্থ বিভাগীয় কর্মকর্তা ছাড়াও জনপ্রতিনিধি ও পেশাজীবী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: খায়রুল আলম নতুন সংযোজিত পিসিভি-আইপিভি টিকার কার্যকারীতা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

জানা গেছে, এ কর্মসূচির মধ্য দিয়ে সম্প্রসারিত টিকাদান কর্মসূচি-ইপিআই’র কার্যক্রমের অংশ হিসেবে রোগ প্রতিরোধের জন্য চলমান ৬টি টিকাসহ শিশুদের জন্য আরো দু’টি টিকা এখন থেকে নিয়মিত দিতে হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন