মাটিরাঙ্গায় বর্ণাঢ্য আয়োজনে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর শোভাযাত্রা

Krishnaw Jonmastomi NEWS Pic002

নিজস্ব প্রতিবেদক:

বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষাকালী মন্দির থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী ও মাটিরাঙ্গা উপজেলা দূর্গা পূজা উদযাপন পরিষদের সভাপতি রাখাল চন্দ্র ঘরজা বর্নাঢ্য মঙ্গল শোভাযাত্রায় নেতৃত্ব দেন। এ সময় কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের আহবায়ক দুলাল বণিক, সদস্য সচিব শ্রীমান চেত্রী, মাটিরাঙ্গা উপজেলা দূর্গা পূজা উৎযাপন পরিষদের সহ-সভাপতি সমীর চন্দ্র বণিক ও সাধারন সম্পাদক সাগর চক্রবর্তী কমল প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও সনাতন ছাত্র ও যুব পরিষদ নেতৃবৃন্দসহ দুর দূরান্ত থেকে আগত হিন্দু সম্প্রদায়ের ভক্তবৃন্দ বর্ণাঢ্য এ শোভাযাত্রায় অংশ নেন।

মঙ্গল শোভাযাত্রাটি মাটিরাঙ্গা উপজেলা সদরের গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে মাটিরাঙ্গা কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরে গিযে শেষ হয়। সেখানে মাটিরাঙ্গা উপজেলা দূর্গা পূজা উৎযাপন সাধারন সম্পাদক সাগর চক্রবর্তী কমল’র পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা বলেন, ভাদ্র মাসের কৃষ্ণ পক্ষের অষ্টমী তিথিতে অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের পালন রক্ষায় এ ধরায় ভগবান শ্রীকৃষ্ণ অবতার হয়ে আসেন। তারা আরো বলেন, এ দিনে উপবাসে সপ্ত জন্মকৃত পাপ বিনষ্ট হয়।

তারা বলেন, ভগবান শ্রীকৃষ্ণ দ্বাপর যুগের বিশৃঙ্খল ও অরক্ষিত মুল্যবোধের সময়ে পৃথিবীতে মানবপ্রেমের অমৃত বাণী  প্রচার ও প্রতিষ্ঠা করেছেন। পরমাত্মার সঙ্গে জীবাত্মার মিলনই সেই বাণীর মূল বিষয়। তাই তিনি ভক্ত ও বিশ্বাসীদের কাছে প্রেমাবতার।

আলোচনা সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের আহ্বায়ক দুলাল বণিক, মাটিরাঙ্গা উপজেলা দূর্গা পূজা উৎযাপন পরিষদের সহ-সভাপতি সমীর চন্দ্র বণিক, সুধন ঘরজা ও ব্যবসায়ী নেতা বাবুল চন্দ্র বণিক প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন