মাটিরাঙ্গায় বিজিবি‘র অভিযানে বিপুল পরিমাণ কাঠ আটক

24.09.2013_29 BGB News Pic

নিজস্ব প্রতিবেদক, পার্বত্যনিউজ :

খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলার করল্যাছড়ি এলাকায় অভিযান চালিয়ে ৪৫৪.৬০ ঘনফুট বিভিন্ন ধরনের গোল কাঠ আটক করেছে  ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র সদস্যরা। বিজিবি‘র পলাশপুর জোন সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আজ মঙ্গলবার ২৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিশেষ টহল দল করল্যাছড়ি এলাকার বলিচন্দ্র পাড়ায় অভিযান পরিচালনা করে উক্ত কাঠ আটক করে।

আটককৃত কাঠের মূল্য ১,৮৬,৬৩৮ /- (এক লক্ষ ছিয়াআশি হাজার ছয়শত আটত্রিশ) টাকা বলে মাটিরাঙ্গা বন বিভাগ সুত্রে জানা গেছে।

অপরদিকে বিজিবি, পুলিশ ও বন বিভাগের একটি যৌথ টহলদল আলুটিলার হরিধন মগপাড়া এবং দেওয়ানবাজার এলাকায় ওয়াদুদ মেম্বর পাড়ার হাবিলদার টিলা এলাকায় অভিযান পরিচালনা করে ২০৪.৬৪ ঘন ফুট কাঠ আটক করেছে বিজিবি জওয়ানরা। আটককৃত কাঠের মূল্য ১,০৮,৭৬৪/-(এক লক্ষ আট হাজার সাতশত চৌষট্টি) টাকা।

পৃথক এ অভিযানে কাঠ আটক করা গেলেও এর সাথে জড়িত কাউকে আটক করতে পারেনি বিজিবি। আটককৃত কাঠ মাটিরাঙ্গা রেঞ্জ অফিসে জমা করা হয়েছে।

বিজিবি সূত্রে জানা যায় যে, বিভিন্ন সময়ে যৌথ অভিযান পরিচালনার ফলে চোরাচালানীর সাথে জড়িত ব্যক্তিদের মধ্যে ভীতি কাজ করে বলে সহজেই এলাকায় অস্ত্র-বিস্ফোরক ও মাদক দ্রব্য প্রবেশ করতে পারে না এবং অবৈধ ভাবে কাঠ , বাশ ও বনজ সম্পদ পাচার অতীতের চেয়ে অনেকাংশে কমেছে বলে জানিয়েছেন পলাশপুর জোনের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মাহমুদ হাসান চৌধুরী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন