মাটিরাঙ্গায় ভোটার নিবন্ধন ফরম সংকট

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি জেলার জনবহুল মাটিরাঙ্গা উপজেলায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে যুক্ত হয়েছে ফরম সংকট। ফরম সংকটের কারণে ভোটার হওয়ার যোগ্য হলেও ফরম সংকটের কারণে অনেকেই নিজের নাম নিবন্ধন করতে পারছেন না বলে অভিযোগ করেছেন।

একটি পৌরসভা ও আটটি ইউনিয়নে ১৭জন সুপারভাইজারের অধীনে ৭৮ জন তথ্যসংগ্রহকারী ১৫ জুন থেকে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করলেও ফরম সংকটের কারনে নিবন্ধনের একদিন বাকী থাকতেই নিবন্ধনের কাজ থমকে গেছে। সিডিউল অনুযায়ী ২১জুন নিবন্ধন শেষে ২৩ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত পৌরসভা ও স্ব স্ব ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ছবি তোলার কাজ শুরু হওয়ার কথা রয়েছে।

কোথাও কোথাও নতুন ভোটার সংখ্যা বেশি হওয়ায় তথ্য সংগ্রকারীরা রেজিষ্ট্রেশন ফরম না থাকায় অনেককেই ভোটারের নিবন্ধন তালিকায় অন্তর্ভুক্ত করাতে পারেননি বলে নিশ্চিত করেছেন একাধিক সুপারভাইজার ও তথ্য সংগ্রহকারী।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের একদিন বাকি থাকলেও ফরম সংকটে এখনও ভোটার তালিকায় নিবন্ধিত হতে পারেনি এমন অনেকেই অভিযোগ করে বলেন, চলতি বছর নতুন ভোটার হওয়ার যোগ্য লোকের সংখ্যা অনেক বেশী থাকলেও সে তুলনায় ফরম নেই।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন কর্মকর্তা অজয় চক্রবর্তী ফরম সংকটের কথা স্বীকার করে বলেন, ফরমের জন্য জেলা নির্বাচন অফিসে চাহিদাপত্র পাঠানো হয়েছে। প্রয়োজনীয় ফরম পাওয়া যাবে বলে আশাবাদ ব্যাক্ত করে তিনি বলেন, বাদ পড়া ব্যক্তিদের ভোটার করা হবে। কেউই বাদ পড়বেনা বলে সাংবাদিকদের জানান তিনি। তবে যতদিন পর্যন্ত ছবি তোলার কাজ চলবে ততদিন পর্যন্ত নিবন্ধন করা যাবে বলে সংশ্লিষ্ট একটি সুত্র নিশ্চিত করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন