মাটিরাঙ্গায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে আওয়ামীলীগ

মাটিরাঙ্গা প্রতিনিধি :

শহীদ বুদ্ভিজীবীদের প্রতিকৃতিতে পূস্পমাল্য অর্পণ ও আলোচনা সভার মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় শহীদ বুদ্ধিজীবি দিবস পালন করেছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগ ও সহযোগী সংগঠন।

শহীদ বুদ্ধিজীবি দিবস দিবস উপলক্ষে বিকালে স্থানীয় আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক। মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারণ সম্পাদক সুভাষ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌর আওয়ামলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, যুগ্মসম্পাদক মো: আলাউদ্দিন লিটন, উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম খোন্দকার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, পশ্চিম পাকিস্তানীরা যখন বুঝতে পেরেছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমানের নেতৃত্বে বাঙ্গালী জাতি স্বাধীনতার দ্বারপ্রান্তে পৌছেছে ঠিক তখনই স্বাধীনতা বিরোধী পাকিস্তানীরা এদেশের শ্রেষ্ঠ সন্তানদের হত্যা করার জন্য ১৪ ডিসেম্বরকে বেছে নেয়। এবং তাদের সে পরিকল্পনা অনুযায়ী বুদ্ধিজীবীদের হত্যা করা হয়। তারা বলেন, বাংলাদেশের পবিত্র মাটিতে যুদ্ধাপরাধীদের বিচার শেষ হলেই শহীদ বুদ্ধিজীবীদের আত্মা শান্তি পাবে।

এর আগে দলীয় কার্যালয়ের সামনে প্রতিস্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র প্রতিকৃতি ও শহীদ বুদ্ধিজীবীদের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন আওয়ামী নেতাকর্মীরা। এসময় জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন