মাটিরাঙ্গায় ৯৭ প্রতিবন্ধীর মাঝে কম্বল বিতরণ

07.01

সিনিয়র রিপোর্টার:

পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলাধীন মাটিরাঙ্গা পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের সমাজসেবা অধিদপ্তর হতে ভাতা প্রাপ্ত শারিরীক, বাক ও দৃষ্টি প্রতিবন্ধী শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টার সময় মাটিরাঙ্গা কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কম্বল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরণ করেন মাটিরাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. শামছুল হক।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে কম্বল বিতরণী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবুল কাশেম, উপজেলা প্রকল্প বাস্তবায়ান কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গা পৌরসভার ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন, ৩নং ওয়ার্ড কাউন্সিলর মো. আলাউদ্দিন লিটন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর মো. শহীদুল ইসলাম সোহাগসহ বিভিন্ন ওয়ার্ডের নবনির্বাচিত কাউন্সিলর ও নারী কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. শামছুল হক বলেন, প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই অংশ। অন্যদের মতো তারাও জনপ্রতিনিধি নির্বাচনে গুরুত্বপুর্ণ ভুমিকা রাখে। আর তাই তারাও সমান ভাবে সরকারি সুযোগ-সুবিধা পাওয়ার অধিকার রাখে। তিনি যে কোন সরকারি বরাদ্দে প্রতিবন্ধিদের অগ্রাধিকার দিতে কাউন্সিলরদের পরামর্শ দিয়ে বলেন, প্রতিবন্ধীদের সহযোগিতার নামে হয়রানি কোন ভাবেই মেনে নেয়া হবেনা।

মাটিরাঙ্গা পৌরসভার বাদ যাওয়া প্রকৃত প্রতিবন্ধীদের নাম সমাজসেবা বিভাগে তালিকাভুক্ত করতে কাউন্সিলরদের দৃষ্টি আকর্ষণ করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি এম মশিউর রহমান বলেন, প্রতিবন্ধীদের ফেলনা ভাবা যাবেনা। সকলকে সহযোগিতার মনোভাব নিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে বরাদ্দকৃত সমাজসেবা অধিদপ্তর হতে ভাতা প্রাপ্ত ৯৭ জন শারিরীক, বাক ও দৃষ্টি প্রতিবন্ধী শীতার্তদের হাতে কম্বল তুলে দেন মাটিরাঙ্গা পৌরসভার নবনির্বাচিত মেয়র ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামছুল হক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন