মাটিরাঙ্গা উপজেলা আ.লীগ নেতা পুলকিত তালুকদার আর নেই

Pulokito talukder-PP

মুজিবুর রহমান ভুইয়া :
প্রবীণ আওয়ামী লীগ নেতা ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পুলকিত তালুকদার আর নেই। মঙ্গলবার বেলা ১০টার দিকে হৃদযন্ত্রের ক্রীয়া বন্ধ হয়ে তিনি মাটিরাঙ্গা পৌরসভাধীন ৭নং ওয়ার্ডস্থ বলিপাড়ার নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দু’ছেলে ও এক মেয়েসহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

পুলকিত তালুকদারের মৃত্যুতে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলী গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছাযা নেমে আসে। তার মৃত্যু সংবাদ শুনেই মরহুমের বাড়িতে ছুটে আসেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মো: জাহেদুল আলম, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য অ্যাড. আশুতোষ চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোকনেশ্বর ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য সতীশ চাকমা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল চাকমা প্রমুখ।

এসময় সেখানে উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, সহ-সভাপতি কালাচান বণিক, সহ-সভাপতি মো: এরশাদুজ্জামান, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, যুগ্ম-সম্পাদক ও তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম, যুগ্ম-সম্পাদক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আালাউদ্দিন লিটনসহ আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় মরহুমের বাড়িতে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। মরহুমের স্ত্রী, ছেলে-মেয়ে ও আত্মীয-স্বজনের স্বজন হারানোর আহাজারীতে সেখানকার পরিবেশ ভারী হযে উঠে। এসময খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও খাগড়াছড়ি থেকে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা মরহুমের স্ত্রী-ছেলে-মেয়েসহ পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তাদেরকে ধৈর্য্য ধারনের পরামর্শ দেন।

এদিকে প্রবীণ আওয়ামী লীগনেতা পুলকিত তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক-সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, সহ-সভাপতি কালাচান বণিক, সহ-সভাপতি মো: এরশাদুজ্জামান, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, যুগ্ম-সম্পাদক ও তাইন্দং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: তাজুল ইসলাম,  যুগ্ম-সম্পাদক ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি মো: হারুনুর রশীদ ফরাজী, সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আালাউদ্দিন লিটন, মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক মো: জহিরুল ইসলাম খন্দকার, মাটিরাঙ্গা পৌর যুবলীগের সভাপতি মো: মোশাররফ হোসেন ও মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের আহবায়ক মোহাম্মদ আলী প্রমুখ নেতৃবৃন্দ।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রয়াত পুলকিত তালুকদার ছিলেন আওয়ামী লীগের অভিভাবকতুল্য। তার মৃত্যুতে আওয়ামী পরিবারের যে ক্ষতি হয়েছে তা পুরন হবার নয়। তৃনমুল নেতাকর্মীদের বিপদ-আপদে তিনি যেকোন মুহুর্তে ছুটে যেতেন উল্লেখ করে নেতৃবৃন্দ বলেন, আওয়ামী লীগের প্রতিটি কর্মসূচিতে তার ছিল সরব উপস্থিতি। তিনি মৃত্যুর পুর্ব মুহুর্ত পর্যন্ত উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সদস্য হিসেবে সক্রিয ভূমিকা রাখতেন বলেও নেতৃবৃন্দ উল্লেখ করেন।

আগামীকাল বুধবার বেলা ১টার সময় ধর্মীয় রীতি অনুযায়ী মাটিরাঙ্গা মহাশ্মশানে তার দাহক্রীয়া অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা। দাহক্রীয়া অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলা ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলেও নিশ্চিত করেছেন তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন