মানিকছড়িতে দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে শিক্ষার্থীদের শপথ

27(1)----
মানিকছড়ি প্রতিনিধি :

দেশব্যাপী (২৬ মার্চ-১ এপ্রিল) দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ উদযাপনের অংশ হিসেবে সোমবার মানিকছড়িতে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সততা সংঘের আয়োজনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে দুর্নীতি ও অন্যায় এর বিরুদ্ধে শপথ বাক্য পাঠ করা হয়েছে।

“দুর্নীতি হলে শেষ, ‘নিজে বাঁচবো, বাঁচবে দেশ” এ প্রতিপাদ্য নিয়ে এবার দুর্নীতি দমন কমিশন দেশব্যাপী দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ-২০১৭ পালনের ব্যাপক প্রস্তুতি নিয়েছে। জেলা ও উপজেলায় দুদকের সহযোগী সংস্থা‘ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, স্কুল- মাদরাসা ও কলেজ পর্যায়ে গঠিত সততা সংঘ, মাঠ পর্যায়ে দুদকের এসব কর্মসূচী পালন করে আসছে।

পার্বত্য জনপদ খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এবার দিবসটি পালনে সপ্তাহব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে। স্বাধীনতা ও জাতীয় দিবসে শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ ও প্রশাসনিক কর্মসূচীতে ডিসপ্লে প্রদর্শন করা হয়েছে।

২৭ মার্চ উপজেলার ৬টি মাধ্যমিক প্রতিষ্ঠানে একযোগে সকাল (৯.৪৫-১০.১৫) পর্যন্ত সকল শিক্ষার্থী, শিক্ষক ও দুপ্রক সদস্যদের উপস্থিতিতে শপথ বাক্য পাঠ করানো হয়। শপথ বাক্য পাঠের পর্বে দুর্নীতি সর্ম্পকে ধারণা দিয়ে বক্তব্য রাখেন দুপ্রক সদস্য সচিব আবদুল মান্নান। তিনি শিক্ষার্থী ও শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, এক সময় গ্রামে-গঞ্জের লোকজন মনে করত, দুর্নীতি হলো প্রকল্পের টাকা, টিআর,কাবিখার অর্থ আত্মসাৎ করাকেই দুর্নীতি। কিন্তু দুর্নীতির ব্যাখা শুধু এখানেই শেষ নয়, নিয়মের পরিপন্থি সকল কিছুই দুর্নীতির মধ্যে পড়ে।

শপথ বাক্য পাঠকালে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, দুপ্রক সদস্য শাহানাজ পারভীন,পপি তালুকদার, সাংবাদিক মো. আলমগীর হোসেন, মো. আকতার হোসেন, রাণী নীহার দেবী সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোফাজ্জল হোসেন, মানিকছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিপ্লব চক্রবর্তী, কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংশ্রেপ্রু মারমাসহ সকল শিক্ষকমন্ডলী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন