মানিকছড়িতে বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

fec-image

মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মানিকছড়ি উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, বিএনপি ও অঙ্গসংগঠন, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের উদোগে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে দিবসটি পালন করা হয়েছে ।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৮ টায় জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, শরীরচর্চা ও আনুষ্ঠানিক সালাম গ্রহণ, মুক্তিযোদ্ধা সংবর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসায় স্বাধীনতার মাহিন্দ্র ক্ষণ পালন করা হয়েছে।

এ সময় উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না মাহমুদ ও পুলিশ পরিদর্শক (ওসি) মোহাম্মদ শাহনূর আলম উপস্থিত ছিলেন। পরে সকলের উদ্দেশ্যে দিবসের তাৎপর্য তুলে ধরে শহীদের আত্মার শান্তি কামনা করে এবং জাতি ধর্ম নির্বিশেষে সকল ভেদাভেদ ভুলে দেশপ্রেমে নিজেকে আত্মনিয়োগ করার অনরোধ করে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা।

পরে প্রশাসনের সকল কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক,সাংবাদিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় ক্রীড়ানুষ্ঠান, ডিসপ্লে প্রদর্শন, মুক্তিযোদ্ধা সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিকেলে রয়েছে প্রীতি ফুটবল ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

এছাড়াও বিজয় দিবস স্মরণে উপজেলার প্রতিটি বিদ্যালয়ে পৃথক পৃথকভাবে শহীদের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ ও আলোচনা সভার মাধ্যমে বিজয়ের সুর্বণজয়ন্তী পালন করেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন