মালয়েশিয়ায় প্রাণ হারালেন খুরুশকুলের বাসিন্দা সিরাজুল হক

 

রামু প্রতিনিধি:

মালয়েশিয়ায় প্রাণ হারালেন কক্সবাজার সদর উপজেলার খুরুশকুলের বাসিন্দা সিরাজুল হক। পরিবারের সদস্যদের স্বপ্ন পূরণের আকাঙ্খা নিয়ে কয়েকবছর পূর্বে সমুদ্র পথে মালয়েশিয়া যান তিনি। দুই মেয়ের জনক সিরাজুল হক (৪৫) কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের দক্ষিণ ডেইলপাড়ার মৃত হাবিব উল্লাহর ছেলে। ১৮ আগস্ট মালয়েশিয়ার সুলতান আবদুল হালিম সানগাই মিটানি হাসপাতালে প্রাণ হারান তিনি।

নিহত সিরাজুল হকের স্ত্রী ছেনু আরা বেগম জানিয়েছেন, কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমলের আন্তরিক প্রচেষ্টায় সম্প্রতি স্বামীর মরদেহ দেশে গ্রামের বাড়িতে এনে দাফন সম্ভব হয়েছে। তিনি আরো জানান, সাংসদ কমলের প্রচেষ্টায় তার স্বামীর মৃত্যুর প্রেক্ষিতে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে ৩৫ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে। এজন্য তিনি সাংসদ কমলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জানা গেছে, নিহত সিরাজুল হক এক বছর পূর্বে মালয়েশিয়া পুলিশের হাতে আটক হয়ে কারাভোগ করছিলেন। কারাগারে পুলিশের নির্যাতনে তিনি অসুস্থ হলে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, নিহত সিরাজুল হকের দুই মেয়ের মধ্যে বড় মেয়ে সপ্তম শ্রেণি এবং ছোট মেয়ে ষষ্ঠ শ্রেণিতে অধ্যয়নরত।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন