মা‌টিরাঙ্গায় বিজিবি-বিএসএফ কমান্ডার পর্যায়ে সাক্ষাৎ অনুষ্ঠিত

fec-image

খাগড়াছড়ির মা‌টিরাঙ্গায় বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়ে‌ছে।

বুধবার (২আগস্ট) দুপু‌রে উপ‌জেলার যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর আয়োজনে ও যামিনীপাড়া ব্যাটালিয়নের আওতাধীন ফেনীছড়া বিওপির দায়িত্বপূর্ণ পিলার নং ২২৫৩/৪-আরবি এর নিকট শূন্য লাইন হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

বাংলা‌দে‌শের প‌ক্ষে খেদাছড়া ব্যাটালিয়ন (৪০ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল সোহেল আহমেদ, পিএসসি ও যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল এ বি এম জাহিদুল করিম এর নেতৃ‌ত্বে বিজিবির ১৯ সদস্যের প্রতিনিধি দল এবং ভার‌তের প‌ক্ষে বিএসএফ এর ১৬ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ১৫৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী রণবীর সিং ডোগরা ও ৯৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী অভিমান্যু ঝা।

সৌজন্য সাক্ষাতে সীমান্ত পিলার পরিদর্শন, মেরামত, দুস্কৃতিকারী কর্তৃক কাঁটা তারের বেড়া কাটা, গরু চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ এবং মাদকদ্রব্যের চোরাচালান প্রতিরোধের বিষয়ে আলোচনা করা হয়।

এ সময় উভয় পক্ষ দুই দেশের যে কোন সমস্যা আলোচনা ও যোগাযোগের মাধ্যমে সমাধান করার বিষয়ে একমত পোষণ করে দুই দেশের মধ্যে শান্তিপূর্ণ ও সুসম্পর্ক বজায় রাখার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সৌজন্য সাক্ষাৎ শে‌ষে যামিনীপাড়া ব্যাটালিয়ন পক্ষ থে‌কে ৫ টি করে বিভিন্ন প্রজাতির ফলজ গাছের চারা ১৫৬ ও ৯৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্টদ্বয়কে উপহার প্রদান করা হয় ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিএসএফ, বিজিবি, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন