রামগড় সীমান্তের মৈত্রী সেতুতে বিজিবি-বিএসএফের পতাকা বৈঠক অনুষ্ঠিত

fec-image

খাগড়াছড়ির রামগড় সীমান্তে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ এ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষীবাহিনীর (বিএসএফ) সেক্টর কমান্ডার পর্যায়ে এক পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ জুন) রামগড় ৪৩ বিজিবির আয়োজনে বেলা ১০টা থেকে ১২টা পর্যন্ত বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে বিজিবির পক্ষে গুইমারা সেক্টর কমান্ডার বিএ কর্নেল এসএফ মোরশেদ সারোয়ার, এএফডাব্লিউসি, পিএসসি নেতৃত্ব দেন।

বিজিবির অন্যান্য কর্মকর্তাদের মধ্যে ছিলেন রামগড় ৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আবু বকর সিদ্দিক সাইমুম পিএসসি জি+, জামিনীপাড়ার অধিনায়ক লে. কর্নেল এবিএম জাহিদুল করিম, পলাশপুর ৪০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সোহেল আহম্মদ। অপর পক্ষে বিএসএফ এর উদয়পুরের সেক্টর কমান্ডার শ্রী শেখর গুপ্তের নেতৃত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএসএফের ৯৬ ব্যাটালিয়নের কমান্ডেন্ট অভিমুন্য ঝা, ১০৯ ব্যাটালিয়নের কমান্ডেন্ট অশোক কুমার ইয়াদাব ও সহকারী কমান্ডেন্ট অরুণ পান্থ প্রমুখ।

বৈঠক সূত্রে জানা গেছে, দুদেশের সীমান্তে মাদকসহ সকল প্রকার চোরাচালান রোধ, অবৈধ পারাপার বন্ধসহ সীমান্ত অপরাধ প্রতিরোধ বিষয়ে আলোচনা হয়। পারস্পারিক সহযোগিতা ও যৌথ টহলের মাধ্যমে এসব সীমান্ত অপরাধ প্রতিরোধে উভয় পক্ষ একমত হয়। এছাড়া সীমান্তের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার ব্যাপারেও একমত পোষণ করেন।

৪৩ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আবু বকর ছিদ্দিক সাইমুম বলেন, অত্যন্ত আন্তরিক ও সোহার্দপূর্ণ পরিবেশে বৈঠক অনুষ্ঠিত। পূর্ব নির্ধারিত কোন এজেন্ডা ছিল না বৈঠকে। স্রেফ সৌজন্য বৈঠক ছিল এটি। তবে স্বাভাবিক আলোচনায় চোরাচালান, অবৈধ সীমান্ত পারাপারসহ সকল প্রকার সীমান্ত অপরাধ দমনে পারস্পরিক সহযোগিতা ও সীমান্তে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার বিষয়ে গুরুত্বারোপ করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পতাকা বৈঠক, বিএসএফ, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন