চকরিয়ায় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান

মুক্তিযুদ্ধের পতাকা ও চেতনাকে সমুন্নত রাখতে হবে: চকরিয়ায় সৈয়দ ইব্রাহিম

fec-image

কক্সবাজারের চকরিয়ায় ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণমূলক অনুষ্ঠান ও সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

চকরিয়া ও পেকুয়া উপজেলার সন্তান কমান্ড, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে চকরিয়া কোরক বিদ্যাপীঠের হলরুম মিলনায়তনে শনিবার বিকেলে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা কে এম সালাহ উদ্দিনের সভাপতিত্বে সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান ও কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য প্রার্থী মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও ওয়াকার্স পার্টির কেন্দ্রীয় কমিটির পলিটব্যুরো সদস্য বীর মুক্তিযোদ্ধা আবু মোহাম্মদ বশিরুল আলম, পেকুয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ছাবের আহমদ। এছাড়াও আয়োজিত অনুষ্ঠানে চকরিয়া ও পেকুয়ার বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সদস্য ও বিভিন্ন গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম বীর প্রতীক বলেন, ১৯৭১ সালে যে সকল বীর শহীদ মুক্তিযুদ্ধ চলাকালে আল্লাহর রাস্তায় প্রাণ দিয়েছে তাদেরকে মৃত বলিও না। তারা মৃত নয়, তারা জীবিত। বাঙালি জাতি যারা আল্লাহর রাস্তায় প্রাণ দিয়েছেন আমাদের দৃঢ় বিশ্বাস তারা শহিদ হয়েছেন। দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য মুক্তিযুদ্ধের সংগ্রাম করে যারা নিজেদেরকে উৎসর্গ করেছেন নিশ্চয় তারা শহিদের মর্যাদা পাবেন। পবিত্র কোরআনে সুস্পষ্টভাবে শহিদের মর্যাদা সম্পর্কে উল্লেখ করেছেন। আল্লাহ তায়ালা তাদের যেন শহিদের মর্যাদা ও জান্নাত দান করেন।

যার ডাকে সাড়া দিয়ে আমরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা ও তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করছি। মুক্তিযুদ্ধের সেনাপতি, সেক্টর কমান্ডার, সাব সেক্টর কমান্ডার, গেরিলা সেকশন কমান্ডার, ব্যাটেলিয়ান কমান্ডার, ফোর্স কমান্ডারসহ সকলের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের পতাকাকে সমুন্নত রাখতে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখার জন্য আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মুক্তিযুদ্ধ, সৈয়দ ইব্রাহিম
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন