মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ২৭

fec-image

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে ভয়াবহ বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ১৩ জন নারী রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১৭ জন।

বৃহস্পতিবার (৬ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, মেক্সিকোর দক্ষিণাঞ্চলীয় ওক্সাকা প্রদেশে একটি বাস রাস্তা থেকে ছিটকে গিয়ে ২৫ মিটার (৮০ ফুট) গভীর গিরিখাদে পড়ে যায়। এতে অন্তত ২৭ জন নিহত হয়েছেন।

ওক্সাকা প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জেসুস রোমেরো এক সংবাদ সম্মেলনে মৃতদের এই সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাস দুর্ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১৩ জন পুরুষ ও ১৩ জন নারী এবং একটি ছেলে শিশু রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী জেসুস রোমেরো ইঙ্গিত দিয়েছেন, দুর্ঘটনায় আরো ২১ জন আহত হয়েছেন।

তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী বার্নার্ডো রদ্রিগেজ আলামিল্লা গণমাধ্যমকে বলেছেন, বাস দুর্ঘটনায় আহতের সংখ্যা ১৭ জন।

ওক্সাকা স্টেট হাইওয়ে পুলিশ পরিচালক টোরিবিও লোপেজ সানচেজ টুইটারে দেয়া একটি পোস্টে বলেছেন, ‘সিডিএমএক্স থেকে সান্তিয়াগো ইয়োসোন্ডুয়া মিক্সটেকাগামী একটি বাস মাগডালেনা পেনাস্কো শহরে আজ সকালে মর্মান্তিক দুর্ঘটনায় পড়ার পরিপ্রেক্ষিতে ওই এলাকায় চলাচলকারী মোটরচালকদের চরম সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।’

বুধবার সোশ্যাল মিডিয়ায় ওক্সাকা প্রদেশের গভর্নর সালোমন জারা ক্রুজ লিখেছেন, ‘মাগডালেনা পেনাস্কোতে ঘটে যাওয়া দুর্ঘটনার জন্য আমরা গভীরভাবে দুঃখপ্রকাশ করছি। আমাদের সরকারি কর্মীরা ইতোমধ্যেই উদ্ধার অভিযানে কাজ করছে এবং আহতদের সব ধরনের সহায়তা প্রদান করছে।’

মেক্সিকোতে সড়ক দুর্ঘটনা ও তাতে প্রাণহানির ঘটনা বেশ সাধারণ। এর আগে চলতি বছরের এপ্রিলে পশ্চিম মেক্সিকোতে একটি বাস পাহাড়ি রাস্তা থেকে ছিটকে পড়ার পর ১৮ জন মারা গিয়েছিলেন।

এর আগে ২০২১ সালের ডিসেম্বরে চিয়াপাস প্রদেশে প্রায় ১৬৬ জনকে বহনকারী একটি ট্রাক দুর্ঘটনার মুখে পড়ার পর ৫৪ জন নিহত এবং আরো কয়েক ডজন মানুষ আহত হয়।

এছাড়া চলতি বছরের ফেব্রুয়ারিতে মধ্য মেক্সিকান প্রদেশ পুয়েবলাতে সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হন। নিহতদের সবাই ছিলেন অভিবাসী।

সূত্র : আল জাজিরা

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত, ভয়াবহ, মেক্সিকো
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন