মেসি-রোনালদো সবার উর্ধ্বে

index
খেলা ডেস্ক:
বর্তমান বিশ্বের সেরা ফুটবলারদের নাম বললে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর নামটাই সবার আগে আসবে। হবেই তো, গত সাত বছর ধরে বিশ্বসেরার মুকুট ব্যালন ডি’অর যে এ দু’জনেরই দখলে। ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন তো বলেই দিলেন, মেসি ও রোনালদো অস্পর্শনীয়।

ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারের কথাও বলেছেন ফার্গুসন। তার মতে, মেসি-রোনালদোর জায়গায় পৌঁছাতে হলে নেইমারকে আরো অপেক্ষা করতে হবে। বার্সায় নেইমার নিজেকে এখনো পুরোপুরি মেলে ধরতে পারেনি বলেও মত দেন ফার্গি।

রোনালদোর তারকা হয়ে উঠার নেপথ্যে ছিলেন ম্যানইউর সাবেক কোচ ফার্গুসন। এ ইংলিশ কোচের অধীনে ছয় বছর থাকার পর ২০০৯ সালে ওল্ড ট্রাফোর্ড ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমান সি আর সেভেন খ্যাত রোনালদো। গত দুই বছর মেসিকে পেছনে ফেলে টানা দু’বার ব্যালন ডি’অর নিজের করে নেন এ পর্তুগিজ ফুটবলার।

এক সাক্ষাৎকারে ফার্গুসন বলেন, ‘বায়ার্ন মিউনিখ, বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেডের অধীনেই সবসময় ভালো ফুটবলার গড়ে উঠে এবং সেরা ফুটবলাররা সব সময় বিশ্বসেরা ক্লাবে খেলেই নিজেদের তারকাদ্যুতি ছড়ায়।’

তিনি আরও বলেন, ‘বর্তমানে নেইমারকে সবাই মেসি ও রোনালদোর কাতারে রাখছেন। আমার মতে, নেইমার এখনো সে পর্যায়ে যেতে পারেনি। অভিজ্ঞতা ও দক্ষতা বিবেচনায় তাদের থেকে এ ব্রাজিলিয়ান অনেক পিছিয়ে। বর্তমানে মেসি ও রোনালদোই যে বিশ্বের সেরা ফুটবলার তাতে কোনো সন্দেহ নেই।’

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন