যুক্তরাষ্ট্রে মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা

fec-image

যুক্তরাষ্ট্রে মসজিদের বাইরে এক ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। নিহত ওই ইমামের নাম হাসান শরীফ। তিনি নেওয়ার্ক লিবার্টি আন্তর্জাতিক বিমানবন্দরে পরিবহন নিরাপত্তা কর্মকর্তা ছিলেন।

মসজিদের বাইরে গুলিবিদ্ধ হওয়ার পর তিনি মারা যান। অবশ্য এই হত্যাকাণ্ডের কারণ এখনও স্পষ্ট নয়। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, নিউইয়র্কের কাছে একটি মসজিদের বাইরে বুধবার গুলিবিদ্ধ এক ইমাম মারা গেছেন বলে একজন মার্কিন কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন। নিউজার্সির নেওয়ার্ক শহরের পুলিশ অবশ্য ঘটনার কারণ জানায়নি।

ইউনাইটেড স্টেটস ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের মুখপাত্র লিসা ফার্বস্টেইন বলেছেন, ‘হাসান শরীফ ২০০৬ সাল থেকে নেওয়ার্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অফিসার ছিলেন।’

তিনি আরও বলেন, ‘আমরা তার মৃত্যুর খবর জানতে পেরে গভীরভাবে শোকাহত এবং তার পরিবার, বন্ধুবান্ধব এবং সহকর্মীদের প্রতি আমাদের সমবেদনা জানাচ্ছি।’

নেওয়ার্ক পাবলিক সেফটি ডিরেক্টর ফ্রিটজ ফ্রেজ এর আগে জানান, বুধবার সকালে ‘এক ব্যক্তিকে গুলি করার খবরে সাড়া দিয়েছে’ পুলিশ। কর্মকর্তারা নিশ্চিত করেছেন, গুলিবিদ্ধ ওই লোকটি ছিলেন ইমাম এবং ঘটনাটি একটি মসজিদের বাইরে ঘটেছে। এই ঘটনায় তদন্ত চলছে।

এএফপি বলছে, ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে যুক্তরাষ্ট্রজুড়ে ইসলামবিদ্বেষ এবং ইহুদি-বিরোধী হামলা বেড়েছে।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর) এর নিউ জার্সি শাখার প্রকাশিত বেশ কিছু ছবিতে মসজিদ মুহাম্মদ-নেওয়ার্ক নামের ওই মসজিদের বাইরে পুলিশের বেশ কয়েকটি গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নিহত, বিশ্ব সংবাদ, যুক্তরাষ্ট্র
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন