যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে বিভিন্ন এলাকায় খাদ্যসংকট দেখা দিয়েছে

 

কাপ্তাই প্রতিনিধি:

টানা বর্ষণের কারণে কাপ্তাই-রাঙ্গামাটি এবং রাজস্থলী-বান্দরবান সকল ধরণের যোগাযোগ বিচ্ছিন হয়ে পড়েছে। পাঁচ দিন যাবত কাপ্তাই উপজেলার সাথে রাঙ্গামাটির প্রধান সড়কে সকল যোগাযোগ বন্ধ রয়েছে। সড়ক পথে যোগাযোগ বন্ধ থাকায় কয়েকজন মন্ত্রী এবং এমপি নৌ পথে কাপ্তাই থেকে রাঙ্গামাটি চলাচল করছে।

পাহাড় ধ্বসের ফলে সড়ক বন্ধ হওয়ায় বিভিন্ন উপজেলা তথা এলাকায় খাদ্য সংকট দেখা দিয়েছে। পাশাপাশি নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম তিনগুন বৃদ্ধি পেয়েছে বলেও জানা যায়।

রাজস্থলী চন্দ্রঘোনা কাঠ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক কামাল উদ্দিন বলেন, দীর্ঘ পাঁচ দিন যাবত কাপ্তাই কারীগরপাড়া এলাকায় গাছভর্তি ট্রাক নিয়ে দিনের পর দিন অপেক্ষা করছি। প্রধান সড়ক যোগাযোগ বন্ধ থাকায় লাভের চেয়ে ক্ষতি হচ্ছে বেশি বলেও জানান।

কাপ্তাইয়ের প্রধান সড়কে ফাঁটল দেখা দেওয়ায় জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এদিকে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা বৃহস্পতিবার বিকাল ৪টায় রাঙ্গামাটি জেলা প্রশাসকের নির্দেশ ক্রমে কাপ্তাই-রাঙ্গামাটি যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে তথ্য অফিস হতে শুক্রবার সকাল ৮টা এবং বিকাল ৩টায় কাপ্তাই হতে রাঙ্গমাটি এবং রাঙ্গামাটি হতে কাপ্তাই দুটি নৌযান চলাচল করবে বলে মাইকিং করে।

কাপ্তাই নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম, কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মাদ নুর, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, জেটিবোট মালিক সমিতি সাধারণ সম্পাদক মো. ইদ্রিস জরুরী এক বৈঠক করে নৌ চলাচলের ব্যাপারে বৃহস্পতিবার কথা বলেন।

কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাটি সরানোর কাজ দ্রুত চলছে যতদিন না সড়ক ঠিক হয় ততদিন পর্যন্ত কাপ্তাই থেকে রাঙ্গামাটি নৌযান চলাচল করবে এবং সকল পণ্য আনা নেওয়া করা হবে বলেও কর্মকর্তা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন