রাঙামাটিতে কাল সকাল-সন্ধ্যা হরতাল

হরতাল

স্টাফ রিপোর্টার : 

অবিলম্বে অপহৃত ৩ বন কর্মকর্তা-কর্মচারীর মুক্তির দাবিতে কাল বৃহস্পতিবার রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয়া হয়েছে। বাঙালিভিত্তিক আঞ্চলিক সংগঠন পার্বত্য বাঙালি যুব ফ্রন্ট এ হরতাল কর্মসূচির আহবান করে।

গতকাল মঙ্গলবার রাঙামাটি শহরের একটি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির সভাপতি মোঃ শাহজাহান ও সাধারণ সম্পাদক মোঃ হান্নান। এছাড়া পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলনের সাবেক নেতা মোঃ জাহাঙ্গীর কামাল, কাজী মোঃ জালোয়া ও সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আলম মুন্না ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

ওই সময় বলা হয়, ২৪ ঘন্টার মধ্যে অপহৃতদের ছেড়ে দেয়া না হলে অথবা তাদের উদ্ধার করা না গেলে কাল রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালন করা হবে। আজ পর্যন্ত অপহৃতরা মুক্ত না হওয়ায় পূর্বঘোষণা অনুযায়ী জেলায় আজ সকাল-সন্ধ্যা হরতাল পালিত হবে বলে নিশ্চিত করেছেন হরতাল আহবানকারী সংগঠনের নেতারা।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর (বৃহস্পতিবার) জেলার লংগদু উপজেলার কাট্টলীর মধ্যমহাড়িকাটা নামক প্রত্যন্ত এলাকায় জোতবাগান পরিদর্শনে গিয়ে দুর্বৃত্তদের হাতে পার্বত্য চট্রগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক (এসিএফ) মোঃ ফরিদ মিয়া, কাচালংমুখ চেকস্টেশন ও শুল্কফাঁড়ির রেঞ্জ কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম ও ফরেস্টার বিবর্তন চাকমা অপহরণের শিকার হন। এক সপ্তাহ গত হলেও অপহৃতদের মুক্তি মেলেনি।

ওই অপহরণ ঘটনায় গত শনিবার লংগদু থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন পার্বত্য চট্রগ্রাম উত্তর বন বিভাগের বনপ্রহরী নাদির হোসেন। এদিকে অপর এক সূত্রে জানা গেছে, অপহৃত তিনজনের মুক্তিপণ হিসেবে ১ কোটি টাকা দাবি করেছে দুর্বৃত্তরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন