রাঙামাটিতে সংগীতশিল্পী অপহৃত

পার্বত্যনিউজ ডেস্ক:

পার্বত্য চট্টগ্রামের জনপ্রিয় সংগীতশিল্পী সৌরভ দিয়্যা (টিনটিন) চাকমাকে অস্ত্রধারী পাহাড়িদের একটি গ্রুপ অপহরণ করেছে। পাহাড়ের একাধিক স্থানীয় সূত্র জানায়, খাগড়াছড়িতে চাকমাদের সবচেয়ে বড় সামাজিক উৎসব ‘বিঝু’তে যোগদান শেষে রাঙামাটি ফেরার পথে নানিয়ারচর থানার মহালছড়ির দুর্গম কাঙালছড়িতে সন্ত্রাসীরা তাকে অপহরণ করে।
টিনটিন চাকমার স্ত্রী ত্রিমিদা চাকমা ঢাকার একটি বিদেশি সংস্থায় তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ হিসেবে কাজ করছেন। তিনি শুক্রবার কালের কণ্ঠকে বলেন, ‘গত চার দিন ধরে আমার স্বামী নিখোঁজ রয়েছেন। অপহরণকারী গ্রুপটির রাজনৈতিক পরিচয় এখনো জানা যায়নি। কোনো পক্ষ মুক্তিপণও দাবি করেনি। তবে টেলিফোনে বেনামে আমাদের ভয়-ভীতি দেখানো হচ্ছে।’

ত্রিমিদা চাকমা জানান, তাৎক্ষণিকভাবে বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানানো হয়েছে। তারা টিনটিন চাকমাকে উদ্ধারের চেষ্টা করছেন। ‘ফুরামন’ নামক সংগীতদলের প্রধান শিল্পী টিনটিন চাকমা কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন এবং তার কোনো ব্যক্তিগত শত্রু নেই বলেও তিনি উল্লেখ করেন।

এদিকে, পাহাড়ের একাধিক সূত্র জানিয়েছে, ১৪ এপ্রিল ওই অপহরণের পর পরই যৌথবাহিনী অপহৃতর সন্ধানে দুর্গম পাহাড়ে শুরু করেছে তল্লাসি অভিযান। ওই এলাকাটি শান্তিচুক্তিবিরোধী পাহাড়িদের একটি সশস্ত্র গ্রুপের নিয়ন্ত্রণাধীন। তবে সেখানে সংস্কারপন্থী জনসংহতি সমিতি গ্রুপেরও অবস্থান রয়েছে। ২০০১ সালে মুক্তিপণের দাবিতে চুক্তিবিরোধী গ্রুপটি ওই একই এলাকায় তিনজন বিদেশিকে এক মাসের জন্য অপহরণ করেছিলো।
ভিন্ন একটি সূত্র জানিয়েছে, টিনটিন চাকমাকে উদ্ধারের দাবিতে এরই মধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটারে তোলপাড় শুরু হয়েছে। পাহাড়ীদের ফেসবুক পেইজসহ বিভিন্ন ফেসবুক গ্রুপে এই অপহরণের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তরুণ পাহাড়িরা একাধিক পোস্ট লিখছেন। সূত্র: কালেরকণ্ঠ

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন