রাঙামাটিতে হানাদার মুক্ত দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

নানা আয়োজনে রাঙামাটিতে পালিত হয়েছে হানাদার মুক্ত দিবস। শনিবার সকালে রাঙামাটি রিজার্ভ বাজারের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সামনে শহীদ এমএ আলী চত্বরে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করে দিবসের সূচনা করা হয়।

তৎকালীন শেখ ফজলুল হক মনি’র নেতৃত্বাধীন বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএলএফ) এর দুই মুক্তিযোদ্ধা শামসুদ্দিন আহমেদ পেয়ারা ও লে. কর্ণেল (অবঃ) মনিষ দেওয়ান জাতীয় পতাকা উত্তোলন করে দিবসের সূচনা করেন।

এ সময় রাঙামাটিতে মুক্তিযুদ্ধে অংশ নেয়া মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, অশোক মিত্র কার্বারী, এমদাদ হোসেনসহ রাঙামাটি মুক্তিযোদ্ধা সংসদের মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। পরে পার্বত্য চট্টগ্রাম বোর্ডের সম্মেলন কক্ষে রাঙামাটি মুক্ত দিবসের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, মুক্তিযুদ্ধ চলাকালীন শেখ ফজলুল হক মনি’র নেতৃত্বাধীন বাংলাদেশ লিবারেশন ফোর্স (বিএল এফ) ও মেজর জেনারেল সুজন সিং উবান এর নেতৃত্বাধীন ভারতীয় স্পেশাল ফ্রন্টিয়ার ফোর্স (এস এফ এল) এর সদস্যদের উপস্থিতিতে হাজারো জনতার উল্লাস মূখর পরিবেশে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। মুক্তিযুদ্ধের ৪৫ বছর পর এ প্রথম বারের মতো রাঙামাটিতে আজ হানাদার মুক্ত দিবস পালন করা হলো।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন