রাঙামাটির লংগদুতে বন বিভাগের তিন কর্মকর্তা অপহৃত

অপহরণ

স্টাফ রিপোর্টার:
রাঙামাটির লংগদু উপজেলা উত্তর বন বিভাগের দুই কর্মকর্তা ও এক প্রহরীসহ তিন জনকে অস্ত্রের মুখে তুলে নিয়ে গেছে দূর্বৃত্তরা। অপহৃতরা হলেন- পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক ফরিদ মিয়া, রেঞ্জ কর্মকর্তা রবিউল হোসেন ও বন প্রহরী বিবর্তন চাকমা। বৃহষ্পতিবার দুপুরে জেলার লংগদু উপজেলার কাট্টলী খাড়িকাটা নামক এলাকায় এঘটনা ঘটে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরের দিকে জেলার লংগদু উপজেলার দুর্গম পাহাড়ি এলাকা কাট্টলীর খাড়িকাটা নামক এলাকায় জোত বাগানের গাছের ম্যাকিং করতে যান বন বিভাগের তিন কর্মকর্তা। হঠাৎ করে একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের ঘিরে ফেলে। পরে অস্ত্রের মুখে পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক ফরিদ মিয়া, রেঞ্জ কর্মকর্তা রবিউল হোসেন ও ফরেস্টার বিবর্তন চাকমাকে তুলে নিয়ে যায়।

এদিকে দুর্বৃত্তরা অপহৃতদের মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেছে বলে জানা গেছে। তবে কে বা কারা এ অপহরণের ঘটনার সাথে জড়িত সে বিষয়ে সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।

পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ কায়সার বলেন, জোট বাগান পরিদর্শনে করতে গিয়ে ছিল। তবে তাদের সাথে কি হয়েছে এ বিষয়ে সঠিক কোন তথ্য তিনি পাননি।

রাঙামাটি সার্কেলের বন সংরক্ষক মোঃ আবু হানিফ পাটোয়ারি জানান, উত্তর বন বিভাগের তিন কর্মকর্তা ওই এলাকায় জোটবাগান পরিদর্শন করতে গেছেন। তবে অহরণের বিষয়ে কিছুই জানা নেই।

এ ব্যাপারে রাঙামাটি জেলার অতিরিক্ত পুলিশ সুপার (গোয়েন্দা) আবুল কালাম আজাদ বলেন, তিনি খবরটি শোনার পর বন বিভাগের সঙ্গে যোগাযোগ করলেও বন বিভাগ থেকে ঘটনার সত্যতা নিয়ে সঠিক খবর দিতে পারেননি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন