রাঙ্গামাটিতে শান্তিপূর্ণভাবে চলছে অবরোধের দ্বিতীয় দিন : শহরে সকল প্রকার যান চলাচল বন্ধ

BNP-27.11.13

আলমগীর মানিক, রাঙামাটি :

১৮ দলের ঢাকা ৪৮ ঘন্টার অবরোধের দ্বিতীয় দিনেও পাহাড়ি জেলা রাঙ্গামাটি কার্যত অচল হয়ে পড়েছে। অবরোধ ডাকা হলেও শহরে সকল প্রকার যানবাহন চলাচল সম্পূর্ন বন্ধ থাকার ফলে হরতালে পরিণত হয়েছে। অবরোধের কারণে রাঙ্গামাটি থেকে দূরপাল্লার কোন প্রকার যানবাহন ও উপজেলাগুলোতে লঞ্চ ছেড়ে যায়নি। নাশকতা এড়াতে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এছাড়া আজকের অবরোধের সমর্থনে শহরের কয়েকটি এলাকায় বিক্ষোভ মিছিল ও দলবদ্ধভাবে পিকের্টিং করে ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা। এদিকে তত্বাবধায়ক সরকারের দাবীতে রাঙ্গামাটিতে জেলা বিএনপির’র সভাপতি দীপেন দেওয়ানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের করা হয়। কড়া পুলিশী পাহাড়ায় মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কলেজ গেইট এলাকায় গিয়ে শেষ হয়।

এছাড়া বুধবার সাপ্তাহিক হাট বার হওয়াতে দুর-দুরান্ত থেকে ক্রয়-বিক্রয় করতে আসা প্রান্তিক জনগোষ্ঠির দুর্ভোগ ছিলো লক্ষণীয়। এছাড়া অবরোধ কর্মসূচি পালনকালে মঙ্গলবার সন্ধ্যায় জেলার লংগদু ও কাউখালী উপজেলায় যুবদল ও ছাত্রদলের তিন কর্মীকে পুলিশ আটক করেছে বলে জানা গেছে। এছাড়া বেলা সাড়ে এগারটা পর্যন্ত রাঙামাটি জেলার কোথাও বড় ধরনের কোন ঘটনার খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন