রাঙ্গুনিয়ার হরতাল পরিস্থিতি সম্পূর্ণ শান্ত

আরিফুল হাসনাত, রাঙ্গুনিয়া প্রতিনিধি:

মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ও ৭১ সালের রাজাকার হিসেবে চিহ্নিত গোলাম আযমকে নির্দোষ দাবি করে এবং বিচারের প্রতিবাদে জামায়াতের  ডাকা সোমবারের সকাল সন্ধ্যা হরতাল অনেকটা স্বাভাবিক দিনের মতই কেটেছে রাঙ্গুনিয়াবাসীর। জামায়াতের ডাকা সোমবারের হরতাল যান ও জনজীবনে কোনরুপ প্রভাব ফেলতে পারেনি।

চট্টগ্রাম-কাপ্তাই সড়কের চন্দ্রঘোনা, রোয়াজারহাট, গোডাউন, গোছরা, শান্তির হাট, উত্তর রাঙ্গুনিয়ার রানীর হাট, ধামাইরহাট, আলমশাহ পাড়া এলাকায় খোজ নিয়ে কোনরুপ পিকেটার বা ব্যারিকেড দেওয়ার খোজ পাওয়া যায়নি। সকাল থেকে উপজেলার গুরুত্বপূর্ন স্থানে পুলিশ মোতায়েন ছিল। ছোটখাট যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও বড় ধরনের ও দূরপাল্লার বাস ও ট্রাক যাত্রা করেনি।

অফিস আদালত, হাসপাতাল, দোকান পাট ও অন্যান্য জনগুরুত্বপূর্ন স্থানগুলো ছিল রীতি মত স্বচল। অপর দিকে হরতালের দিন হরতালের প্রতিবাদে কোন রূপ টহল, মিছিল ও মিটিং করতে দেখা যায়নি। সকাল হতে বেলা বাড়ার সাথে সাথে রাস্তায় যানবাহনে পরিমাণও বৃদ্ধি পেতে থাকে।

সব মিলিয়ে অন্যান্য উপজেলার হরতাল গুলোর তুলনায় সোমবারের হরতালে রাঙ্গুনিয়ার পরিস্থিতি ছিল অনেকটাই শান্ত। তাছাড়া গোলাম আযমের বিচারের রায়ের পর কোনরুপ সহিংসতার খবর পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন