রাজাখালী ইউপির প্যানেল চেয়ারম্যান কে?

পেকুয়া প্রতিনিধি :
পেকুয়ার রাজাখালী ইউপির নির্বাচিত চেয়ারম্যান ছৈয়দ নুর অস্ত্র মামলায় বর্তমানে কারাগারে আছেন। তার অবর্তমানে নিয়ম অনুযায়ী প্যানেল-১ এর চেয়ারম্যানের সমস্ত কার্যক্রম চালিয়ে নিয়ে যাওয়ার কথা। প্যানেল-১ এর অবর্তমানে ২/৩ দায়িত্ব পালন করে থাকে। চেয়ারম্যান থাকাকালীন রাজাখালীতে প্যানেল-১ সবার সম্মতিক্রমে মৌখিকভাবে দায়িত্ব পালন করে গেলেও ২/৩ এর নির্বাচন না হওয়ায় এর সংকট চরম আকার ধারণ করেছে। সেবা বঞ্চিত হচ্ছে এলাকার সাধারণ জনগণ। বলতে গেলে প্রায় ২৪ হাজারে মানুষের গ্রাম আদালত, জন্ম নিবন্ধন, চেয়ারম্যান প্রত্যায়নসহ সমস্ত কার্যক্রম থমকে গেছে।

জানা গেছে, গত বছরের ৩১ মার্চের ইউপি নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে চেয়ারম্যান নির্বাচিত হন ছৈয়দ নুর। এক বছর সঠিকভাবে দায়িত্ব পালন কালে সকল ইউপি সদস্য/সদস্যাদের নিয়ে ১৭ জুলাই ২০১৬ সালে ১ম সভায় প্যালেন নির্বাচন নিয়ে আলোচনা হয়। এর ২০দিন পর সকলের মতামতের ভিত্তিতে  ৯নং ওয়ার্ডের বারবার নির্বাচিত ইউপি সদস্য মো: বাদশা মিয়াকে প্যালেন-১ হিসাবে নির্বাচিত করলেও কোন কারণে ২/৩ এর নির্বাচন করেনি। প্রবীণ জনপ্রতিনিধি হিসাবে মো. বাদশা মিয়া সুনামের সাথে দায়িত্ব পালন করে গেছেন। এরই মধ্যে চলতি বছরের গত ৩০ এপ্রিল র‌্যাবের হাতে আটক হন চেয়ারম্যান ছৈয়দ নুর।

আরো জানা গেছে, চরম সংকটের অবস্থায় দায়িত্ব পালন করতে প্যানেল-১ মো. বাদশা মিয়া দেখতে পান তাকে রিজুলেশন আকারে প্যানেল নির্বাচিত করেনি। এ বিষয়ে তিনি ইউপি সচিব নবিউল ইসলামের সাথে কথা বলে কোন ধরণের সুরহা না হওয়ায় জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেন। কিন্তু ইউপি সচিব রিজুলেশনে প্যানেল নির্বাচন হয়নি মর্মে প্রতিবেদন দিলে এ সংকট চরম আকার ধারণ করে। এছাড়াও অন্য প্যানেল নির্বাচন না হওয়ায় জনগনের ভোগান্তির কোন শেষ নাই। এক ইউপি সদস্য সাক্ষরের কথা বলে আদায় করেন অতিরিক্ত টাকা। এমনকি তার বিরুদ্ধে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সাক্ষর করে টাকা আদায় করার অভিযোগও রয়েছে। অথচ ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলে কোন শব্দ বর্তমান সরকার রাখে নাই। এছাড়াও একটি পক্ষ চাচ্ছে এলাকায় চরম সংকট তৈরি করতে প্যানেল নির্বাচন বন্ধ থাকুক।

এলাকাবাসীর পক্ষে আবু বক্কর, রহমত উল্লাহ, মো. বেলাল, শাহাব উদ্দিন, ওসমান, জাকের উল্লাহসহ অনেকে অভিযোগ করে বলেন, কক্সবাজার জেলায় তাদের রাজাখালী ইউনিয়নটির বর্তমান অবস্থান খুবই করুণ। পাচ্ছে না কোন ধরণের সেবা। চেয়ারম্যান থাকাকালে ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. বাদশা মিয়া প্যানেলের দায়িত্ব পালন করলেও এখন শুনতেছি তাকে রিজুলেশন আকারে প্যানেল নির্বাচিত করেনি। যার কারণে জন্ম নিবন্ধন, চেয়ারম্যান সনদ ও গ্রাম আদালতের শালিষ বিচার বন্ধ রয়েছে।

এ বিষয়ে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক মহোদয়ের কাছে আবেদন জানাচ্ছি দ্রুত প্যানেল নির্বাচিত করে জনগনের দুঃখ লাঘব করুন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন