রামগড়ে দুই ইউপিতে আ.লীগের প্রার্থী বিজয়ী

Ramgarh 23-04-16 copy

রামগড় প্রতিনিধি:

খাগড়াছড়ির রামগড় উপজেলার দুটি ইউনিয়ন পরিষদেই আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। ১নং রামগড় ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মো. শাহ আলম এবং পাতাছড়া ইউনিয়নে মনিন্দ্র লাল ত্রিপুরা বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মো. শাহ আলম এক হাজার ১৪০ ভোটের ব্যবধানে বিএনপি’র দলীয় প্রার্থী মো. নূর হোসেন নূরুকে পরাজিত করেন। শাহ আলমের প্রাপ্ত ভোট সংখ্যা তিন হাজার ৩১৩ ভোট।

অপর দুই প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আবুল হাসেম খাঁ পেয়েছেন এক হাজার ১৩৭ ভোট ও স্বতন্ত্র প্রার্থী হাসান আলমগীর পেয়েছেন ১৮৩ ভোট। পাতাছড়া ইউনিয়নে মনিন্দ্র লাল ত্রিপুরা তিন হাজার ৬২ ভোটের ব্যবধানে বিএনপি’র দলীয় প্রার্থী আবু বক্কর ছিদ্দিককে পরাজিত করেন। মনিন্দ্র ত্রিপুরা পেয়েছেন চার হাজার ৭৫১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আবু বক্কর ছিদ্দিকের প্রাপ্ত ভোট সংখ্যা এক হাজার ৬৮৯। অপর প্রার্থী চাইথুই মারমা পেয়েছেন ৩৬৬ ভোট। উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার মো. রিপন হোসেন শনিবার রাত সাড়ে ৮টায় রামগড়ের দুটি ইউনিয়নের নির্বাচনের এ ফলাফল ঘোষণা করেন।

এদিকে দুটি ইউনিয়নের ১৮টি ভোট কেন্দ্রেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করেন ভোটাররা। কেন্দ্রগুলো পরিদর্শন করে দেখা গেছে, সকাল ৮ টা থেকেই বিশেষ করে মহিলা ভোটারা ভোট দেয়ার জন্য সারিবদ্ধভাবে লাইনে দাঁড়ান। পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি ছিল তুলনায় বেশী।

রামগড় উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) মো. ইকবাল হোসেন বলেন, প্রশাসনের কঠোর অবস্থানের কারণে দুটি ইউনিয়নেই শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠান সম্ভব হয়েছে। তিনি আরও বলেন, রাজনৈতিক দল ও প্রার্থীরাও এ ক্ষেত্রে আন্তরিকভাবে সহযোগিতা করেছেন। উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) বলেন, দুটি ইউনিয়নে একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও চারজন নির্বাহি ম্যাজিস্ট্রেট নিয়োজিত ছিলেন । এছাড়া আইনশৃঙ্খলা রক্ষার কাজে বিজিবি ছাড়াও বিপুল সংখ্যক পুলিশ ও আনসার সদস্য কেন্দ্রে নিয়োজিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন