রামগড়ে ধানের শীষের প্রচারণায় ওয়াদুদ ভূইয়ার উপর হামলা, আহত ২০

প্রেসবিজ্ঞপ্তি:

খাগড়াছড়ির রামগড় উপজেলায় বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদের নির্বাচনী প্রচারণার সময় জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান ওয়াদুদ ভূইয়ার উপর হামলা করেছে আ’লীগের নেতার্মীরা। এসময় ২০ নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার (২৬ ডিসেম্বর) বেলা ১২ টার দিকে ওয়াদুদ ভূইয়া পায়ে হেটে কবরস্থান এলাকা থেকে বাজারের বাস টার্মিনাল এলাকায় পৌঁছলে রামগড় উপজেলা ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা ইটপাটকেল ছুড়লে ওয়াদুদ ভূইয়া নিজেদের নেতাকর্মীদের শান্ত থাকার আনুরোধ জানান।

পরে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক নুরুল আলমগীর, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক বিশ্ব ত্রিপুরা, পৌর আওয়ামী লীগ নেতা লিটন দাস, আওয়ামী লীগ নেতা পৌর কাউন্সিলর বাদশা মিয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের রামগড় উপজেলা সভাপতি আব্দুল কাদের, সাংগঠনিক সম্পাদক আনোয়ার ফারুক, বিষ্ণু কাউন্সিলর, কলেজ ছাত্রলীগের সদস্য সচিব মাসুদের নেতৃত্বে ছাত্রলীগ-যুবলীগের কয়েকশত নেতাকর্মী কাচের বোতল, ইট, পাটকেল, লাঠি-সোটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে রণক্ষেত্রে পরিণত করে।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ, পুলিশ প্রশাসনও হামলাকারীদের পক্ষ নেয়। পুলিশ নেতাকর্মীদের লাঠি চার্জ করলেও ছাত্রলীগ-যুবলীগের বিষয়ে নীরব ছিল। বরং তাদের সহায়তা করেছে বিএনপি নেতাকর্মীদের উপর হামলা চালাতে। এ সময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের উপর টিয়ার সেল নিক্ষেপ করেছে এবং লাঠি চার্জও করেছে।

এসময় আহত হয়েছেন জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি নাসির সিকদার, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি বাপ্পি মজুমদার, সহ সাংগঠনিক সম্পাদক মো. দ্বীন ইসলাম পারভেজ, দপ্তর সম্পাদক বাপ্পী দাশ, খাগড়াছড়ি সদর উপজেলা ছাত্রদলের প্রচার সম্পাদক রিকু ত্রিপুরা, রামগড় ইউনিয়ন বিএনপি’র যুগ্ম আহ্বায়ক মো. হারুন, বিএনপি নেতা আবুল বশর, রামগড় উপজেলা শ্রমিক দলের সহ-সভাপতি আব্দুল কাদের, উপজেলা যুবদল নেতা মো. জসিম, ৬নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক মো আজিম, যুবদল নেতা মো. বেলাল, রামগড় পৌর ছাত্রদলের যুগ্ম সম্পাদক মনির হোসেন, পৌর ছাত্রদল নেতা মো. জিয়া, রামগড় উপজেলা ছাত্রদল নেতা মো. ইমন, জিয়াউর রহমান ও উপজেলা ছাত্রদল নেতা মো. ফারুকসহ অন্তত ২০ জন। আহতদের খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল ও রামগড়ে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনার তীব্র-নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি ওয়াদুদ ভূইয়া হামলাকারীদের চিহিৃত করে গ্রেফতারের দাবি জানিয়েছেন।

ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, খাগড়াছড়িতে এখন আর ভোটের পরিবেশ নেই। ভোটের দিন যতই কাছে আসছে, আওয়ামী লীগের হামলা-মামলা এবং পুলিশের গ্রেফতার বৃদ্ধি পাচ্ছে।

এদিকে মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত জেলা শহরসহ বিভিন্ন উপজেলা থেকে ৫৫ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন