রামগড়ে হামলা, আ’লীগ-বিএনপির পাল্টাপাল্টি অভিযোগ

fec-image

দেশব্যাপী দ্রব্যৃূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে শনিবার (৫ মার্চ) বিএনপির কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে খাগড়াছড়ির রামগড়ে বিএনপির বিক্ষোভ সমাবেশে হামলার ঘটনা ঘটছে। এঘটনার জন্য বিএনপির পক্ষ থেকে আওয়ামী লীগকে দায়ি করা হয়।

অন্যদিকে, আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয় বিএনপির সমাবেশ থেকে কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরাফাত হোসেনকে উদ্দেশ্য করে উস্কানিমূলক বক্তব্য ও তাকে লক্ষ্য করে ইটপাটকেল ছোঁড়া হয়েছে। এ ঘটনার প্রতিবাদে যুবলীগ ছাত্রলীগ শনিবার সন্ধ্যায় পৌর শহরে বিক্ষোভ মিছিল বের করে। এসময় মিছিল থেকে বাজারের কয়েকটি স্থানে পটকা ফাটানো হয়। এতে জনমনে আতংক ছড়িয়ে পড়ে।

রামগড় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হক নুরু অভিযোগ করে বলেন, দেশব্যাপী চাল, ডাল, তেলসহ দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভ প্রদর্শন শেষে উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান বেলায়েত হোসেন ভূঁইয়ার বাসভবন বনবিথীতে দলীয় নেতাকর্মীরা আলোচনা করছিল। এসময় আওয়ামী লীগের কতিপয় সমর্থক অতর্কিত ইটপাটকেল নিক্ষেপ করে। এতে বাসভবনের জানালার কাঁচ ভেঙ্গে যায় এবং বাসভবনে সামনে রাখা নেতাকর্মীদের কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়।

এদিকে, রামগড় পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর সভার মেয়র মো. রফিকুল আলম কামাল বিএনপির অভিযোগ অস্বীকার করে বলেন, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন রাস্তা দিয়ে যাওয়ার সময় সাবেক উপজেলা চেয়ারম্যান বেলায়েত ভূঁইয়ার বাসভবন থেকে তাকে উদ্দেশ্য করে উস্কানিমূলক কথাবার্তা ও ইটপাটকেল ছোঁড়া হয়।

হামলার বিষয়ে রামগড় থানার ওসি (তদন্ত) রাজিব কর বলেন, বিএনপির বিক্ষোভ কর্মসূচি পালনকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পুলিশ খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন