মেয়ের বি‌য়ের অনুষ্ঠান কর‌তে পাহাড় কে‌টে জায়গা সমান কর‌ছেন সাবেক চেয়ারম্যান

fec-image

বান্দরবানের লেমুঝিরি পাড়ায় মে‌য়ের বি‌য়ের অনুষ্ঠান কর‌তে ‌স্কে‌ভেটর দি‌য়ে পাহাড় কে‌টে জায়গা সমতল ভু‌মি‌তে প‌রিণত কর‌ছে বান্দরবান সদর উপজেলা পরিষদের সা‌বেক ভাইস চেয়ারম্যান ও ক্ষমতাসীন দলের নেতা জামাল চৌধুরী।

শ‌নিবার বিকা‌লে বান্দরবান সদর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের লেমুঝিরি এলাকায় গিয়ে দেখাগেছে, সদর উপজেলা পরিষদের সা‌বেক ভাইস চেয়ারম্যান জামাল চৌধুরী স্কেভেটর দিয়ে বিশাল একটি পাহাড়ের একপাশ কেটে ইতিমধ্যে সমান ক‌রে ফেলেছেন। আর এ মা‌টি ডাম্পার ট্রাক দি‌য়ে নি‌য়ে যাওয়া হ‌চ্ছে অন‌্যত্র। আর এ মা‌টি দি‌য়ে ভরাট করা হচ্ছে আশপা‌শের নিচু জমি।

স্থানীয় বাসিন্দা তাহেরা বেগম, জানে আলমসহ কয়েকজন অভিযোগ করে বলেন, সা‌বেক এ ভাইস চেয়ারম‌্যান ক‌য়েক‌দিন পরপরই পাহাড় কা‌টেন। ইতিম‌ধ্যে বি‌গত ক‌য়েক বছ‌রে তি‌নি তার ক‌য়েক একর জায়গা সমতল ভু‌মি‌তে প‌রিণত ক‌রে‌ছে। ক্ষমতার প্রভা‌বের কার‌ণে তার বি‌রুদ্ধে প্রশাস‌নিকভা‌বে কোন ব‌্যবস্থা না নেয়ায় দিন দিন পাহাড় কাট‌তে উৎসা‌হিত হ‌চ্ছেন তিনি। তারা বার বার পাহাড় কাটার জন‌্য তার শা‌স্তির দা‌বি জানান।

এ বিষয়ে জামাল চৌধুরী জানান, আগামী ১৫ মার্চ আমার মে‌য়ের বি‌য়ের অনুষ্ঠান হ‌বে এখা‌নে। বান্দরবানের অ‌নেক শীর্ষ কর্মকর্তারাও আস‌বেন দাওয়াত খে‌তে। তাই অনুষ্ঠান করার জন‌্য পাহা‌ড় কে‌টে জায়গাটি সমান করা হচ্ছে।

বান্দরবান পরিবেশ অধিদপ্তরের প‌রিদর্শক আবদুস সালাম জানান, জামাল চৌধুরীর না‌মে আ‌গেও অনেক অভিযোগ পেয়েছি। ত‌বে সে অত‌্যান্ত প্রভাবশালী হওয়ায় এলাকার কেউ তার বিরু‌দ্ধে স্বাক্ষী না দেওয়ায় মামলাও দি‌তে পার‌ছিনা। তারপরও ঘটনাস্থলে গিয়ে তদন্ত ক‌রে আইনানুগ ব্যবস্থা নিব।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা আফরিন মুস্তাফা জানান, বালাঘাটা লেবুঝিড়ি এলাকায় পাহাড় কেটে সমতল ভু‌মি‌তে রূপান্তরের বিষয়টি সম্পর্কে আমার জানা নাই। তবুও বিষয়টি খোঁজ নি‌য়ে দেখছি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন