রামুতে নৌকা ডুবে ২ স্কুল ছাত্র  নিখোঁজ, চলছে আহতদের চিকিৎসা নিখোঁজদের উদ্ধার তৎপরতা

ramu-pic-09-09

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারের রামুতে নৌকা ডুবে দুই স্কুল ছাত্র নিখোঁজের খবর পাওয়া গেছে। শুক্রবার বিকাল সাড়ে চারটায় রামুর চাকমারকুল ইউনিয়নের কলঘর বাজারের পাশে বাঁকখালী নদীর খেয়াঘাটে এ নৌকা ডুবির ঘটনা ঘটে। ঘটনার পর থেকে নদীর ওই স্থানে  কক্সবাজার ফায়ার সার্ভিসের দমকল কর্মীরা উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে।

জানা যায়, নিখোঁজ হওয়া আবদুর রহমান (১৬) এবং মো. আসিফুর রহমান আসিফ (১৭) রামুর দক্ষিণ মিঠাছড়ি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। এর মধ্যে আবদুর রহমান দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পশ্চিম উমখালী গ্রামের শামসুল আলমের ছেলে এবং আসিফুর রহমান আসিফ একই ইউনিয়নের ঘাটপাড়া এলাকার বশির আহমদের ছেলে।

নৌকা ডুবির ঘটনায় আহত ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র জিশান জানিয়েছে, তারা একই শ্রেণির ১২ জন শিক্ষার্থী গরু দেখার জন্য কলঘর বাজারে আসছিলো। বাজারের কাছাকাছি এসে বাঁকখালী নদী পার হওয়ার সময় তাদের সাথে আরো কয়েকজন ব্যক্তি জোর করে নৌকায় উঠে যায়। এতে নৌকাটি নদীর মাঝখানে এসে ডুবে যায়। এসময় অনেকে সাঁতার কেটে নদীর পাড়ে উঠতে পারলেও সাঁতার না জানার কারনে নদীতে ডুবে যায় তার দুই সহপাঠি আবদুর রহমান ও আসিফ। এ ঘটনায় আহত আরো কয়েকজনকে রামু হাসাপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের কর্মকর্তা (স্টেশন অফিসার) আবদুল মজিদ জানিয়েছেন, দূর্ঘটনাস্থলে পানির গভীরতা অনেক বেশী। আবার তাদের ডুবুরীও নেই। ফলে উদ্ধার তৎপরতায় এখনো পর্যন্ত কোন অগ্রগতি না হলেও তারা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ঘটনার পর থেকে ওই এলাকায় হাজার হাজার নারী পুরুষ নদীর দুই তীরে ভীড় জমিয়েছে। নিখোঁজ দুই শিক্ষার্থীর স্বজনরাও ভেঙ্গে পড়েন কান্নায়।

এদিকে ডুবুরী না আসা এবং উদ্ধার তৎপরতায় অগ্রগতি না দেখে ক্ষোভ প্রকাশ করেন নিখোঁজ শিক্ষার্থীদের স্বজনরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন