রামুতে বজ্রপাতে মারা গেছে ৩টি গরু, কৃষকের আহাজারি

fec-image

কক্সবাজারের রামুতে আকস্মিক বজ্রপাতে ৩টি গরু ও ১টি ছাগল মারা গেছে। বেসরকারি দুটি সংস্থা থেকে কয়েকলাখ টাকা ঋণ নিয়ে এসব গরু-ছাগল মোটাতাজা করে পরিবারের জীবিকা নির্বাহ করার স্বপ্ন ছিলো দরিদ্র কৃষক নুর আহমদের। কিন্তু বজ্রপাতে তার স্বপ্ন মূহুর্তে ধুলিস্মাৎ হয়ে গেছে। এখন ঋণের টাকা শোধ করা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় পরিবারের সদস্যরা আহাজারি করছেন।

বুধবার (১৯ অক্টোবর) বেলা আড়াইটায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত কৃষক নুর আহমদ রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের পশ্চিম মনিরঝিল দরগাহপাড়া এলাকার বাসিন্দা।

স্থানীয়রা জানান, নুর আহমদের বাড়ির পাশে গরু, ছাগল ও মুরগীগুলো ছিলো। দুপুরে ঝড়ো-হাওয়ার সাথে প্রবল বজ্রপাত শুরু হয়। এক পর্যায়ে নুর আহমদের পরিবারের সদস্যরা দেখতে পান বাড়ির সবকটি গরু, ছাগল ও মুরগী মৃত অবস্থায় পড়ে আছে।

খবর পেয়ে বিকালে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা ক্ষতিগ্রস্ত কৃষকের বাড়িতে যান। এসময় তিনি কৃষকের পরিবারকে সান্ত্বনা দেন এবং তাৎক্ষণিক ১০ হাজার টাকা অর্থ সহায়তা দেন। এছাড়া ইউএনও ওই কৃষকের পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে আরো সহায়তার আশ্বাস দেন।

এদিকে বজ্রপাতে ৪টি গরু-ছাগল হারিয়ে কৃষক পরিবারের আহাজারিতে হৃদয়বিদারক দৃশ্যেও অবতারনা হয়। এলাকাবাসী ক্ষতিগ্রস্ত কৃষকের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, গরু, বজ্রপাত
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন