রুমায় ওসির অপসারণ দাবিতে সড়ক অবরোধ, থানা ভাংচুর

স্টাফ রিপোর্টার:
বান্দরবানের রুমায় স্বেচ্ছাসেবক লীগ ও পাহাড়ি ছাত্র পরিষদের দু-নেতাকে পুলিশ মাছ চুরির অভিযোগে আটকের প্রতিবাদে সড়ক আবরোধ করা হয়েছে। শুক্রবার দু-দলের বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা সকাল এগারটা থেকে ওসির অপসারণ ও সৃষ্ট ঘটনার তদন্তের দাবিতে সড়ক অবরোধ শুরু করে। পরে প্রশাসনের হস্তক্ষেপে বিকাল চারটার পর অবরোধ তুলে নেয় নেতা-কর্মীরা।

প্রতক্ষ্যদর্শী ও স্থানীয়রা জানান, শুক্রবার সকালে মাছ চোর সন্দেহে পাইনুমং মারমা নামে এক যুবককে আটক করে পরে ছেড়ে দেয় পুলিশ। এ নিয়ে পুকুরের লিজ গ্রহীতা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ক্য হ্লা মারমা ও পাহাড়ি ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক মংহাইনু মারমা পুলিশের সঙ্গে বাক-বিকণ্ডায় জড়িয়ে পড়েন। পরে পুলিশ তাদের আটক করে । এসময় থানায় ওই দু’জনকে মারধর করেন, এমন অভিযোগে দলীয় নেতাকর্মীদের।

এ ব্যাপারে রুমা থানার ওসি জাকির হোসেন জানায়, থানার পাশের লেক থেকে মাছ চুরির সুনির্দিষ্ট অভিযোগে পুলিশ তাদের গ্রেফতার করে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।
এঘটনায় দলীয় নেতাকর্মীরা বিক্ষুদ্ধ সড়ক অবরোধ ও থানার সামনে বিক্ষোভ প্রদর্শন করে। পরে কতিপয় উশৃংখল জনতা থানা ভাংচুর করে। পরে প্রশাসনের হস্তক্ষেপে আটক দু-নেতাকে পুলিশ ছেড়ে দেয়।

এ ঘটনায় সন্ধ্যায় রির্পোট লেখা পর্যন্ত পুলিশের উবর্ধতন কর্মকর্তাদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমঝোতার বৈঠক চলে। প্রসঙ্গত অবরোধ চলাকালে বান্দরবানের সাথে রুমার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। কোনো প্রকার যানবাহন চলাচল না করাই আটকা পড়ে শতশত যাত্রী ও পর্যটক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন