‘রোহিঙ্গা ‘নবী হোসেন’কে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা’

fec-image

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রোহিঙ্গা ‘নবী হোসেনকে ধরিয়ে দিতে ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছে।

কক্সবাজার ৩৪ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মেহেদী হোসাইন কবির বিষয়টি নিশ্চিত করে বলেন, অস্ত্রধারী ও ইয়াবা কারবারি রোহিঙ্গা নবী হোসেন ওরফে নইব্বাকে ধরিয়ে দিতে পারলে ১০ লাখ টাকা দেয়া হবে।

তিনি বলেন, ‘ক্যাম্পকেন্দ্রিক অস্ত্রবাজি, ইয়াবা পাচারের একটি বড় অংশের নিয়ন্ত্রণ করে থাকে নবী হোসেন। ক্রিস্টাল মেথ বা আইসের সঙ্গেও তার দলের সদস্যদের সম্পৃক্ততা বেড়েছে। নবী এখন বিজিবির প্রধান টার্গেট। তার নামে বিভিন্ন থানায় অস্ত্র ও ইয়াবার একাধিক মামলা আছে।

‘তাকে ধরতে পারলেই যে মাদক পাচার বন্ধ করা সম্ভব হবে তা নয়। তবে নবীর কাছে থাকা তথ্য থেকে অনেক কিছু জানা সম্ভব। তাই পুরস্কার ঘোষণা করে পোস্টার লাগানো হয়েছে। কোনো রোহিঙ্গাকে ধরতে এটিই প্রথম পুরস্কার ঘোষণা।’

এক সপ্তাহ ধরে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প ও এর আশপাশের এলাকায় বিজিবির এই পোস্টার দেখা যায়।

রোহিঙ্গা প্রত্যাবাসন সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক ও পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী বলেন, রোহিঙ্গারা দিন ভয়ঙ্কর হয়ে উঠছে। ইয়াবা, মাদক, স্বর্ণ, অস্ত্র এবং ক্রিস্টাল মেথ বা আইস’সহ বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। এখনই তাদের নিয়ন্ত্রণ করা না গেলে ভবিষ্যতে চরম মূল্য দিতে হবে। পাশাপাশি দ্রুত রোহিঙ্গা প্রত্যাবাসনের দাবি জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন